ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট

বহিরাগতদের হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ফেনী প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২, ০৩:৪৪ পিএম

বহিরাগতদের অব্যাহত হামলা, নির্যাতন, ছিনতাই, চাঁদাবাজির প্রতিবাদে রোববার (১৪ আগস্ট) স⛄কা꧃লে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করেছেন। পরে পলিটেকনিক ইনস্টিটিউট কর্তৃপক্ষ, পুলিশ ও স্থানীয় ছাত্রলীগের হস্তক্ষেপ ও আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়।

এ সময় ফেনীর অতিরিক্ত প🎃ুলিশ সুপার থোয়াই অং প্রু মারমা, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আ✃মিনুল ইসলাম, ওসি মো. নিজাম উদ্দিন, শিক্ষক পরিষদের সভাপতি তাজ উদ্দিন, ফেনী পৌরসভার কাউন্সিলর বাহার উদ্দিন, জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক নুরুল করিম জাবেদ উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, শনিবার বিকেলে ফুটবল খেলাকে কেন্দ্র করে বহিরাগত সন্ত্রাসীদের হামলার ꦦশিকার হন ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের ৩ জন শিক্ষার্থী। হামলার প্রতিবাদে শনিবার রাত সাড়ে ৯টায় পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে সড়ক অবরোধ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে পুলিশ ও শিক্ষকদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে হোস্টেলে ফিরে যান তারা।

হামলার শিকার পঞ্চম পর্বের শিক্ষার্থী শাহীন জানান, শনিবার বিকেলে ইনস্টিটিউটের শাহীন হোস্টেল ও শাহাবউদ্দিন হোস্টেলের মাঝামাঝি অবস্থিত খেলার মাঠে ফুটবল খেলার আয়ো🌊জন করেন ২ হোস্টেলের আবাসিক শিক্ষার্থীরা। এ সময় ২ জন বহিরাগত যুবক সেখানে এসে তাদের খেলায় নিতে বলেন। তাদের নিতে অস্বীকৃতি জানালে তারা শিক্ষার্থীদের ওপর চড়াও হন। এ সময় তারা শিক্ষার্থীদের দেখে নেওয়ার হুমকি দিয়ে চলে যান। পরে মাগরিবের নামাজ চলাকালীন অধিকাংশ শিক্ষার্থী মসজিদে ও নিজ নিজ কক্ষে চলে যাওয়ার♑ সুযোগে ৩০ জনের একটি সন্ত্রাসী দল হোস্টেলে প্রবেশ করে শাহীন, দ্বীন ইসলাম ও শামীম নামের তিনজন শিক্ষার্থীকে টেনে হিঁচড়ে ভবন থেকে বের করে রাস্তায় নিয়ে যান। এ সময় অন্য শিক্ষার্থীদের চিৎকারে সাধারণ শিক্ষার্থীরা এগিয়ে এলে কলেজের দেওয়াল টপকে বহিরাগত যুবকরা পালিয়ে যান।  

মাহাদী হাসান আদর নামে অন্য এক শিক্ষার্থী জানান, প্রতিদিনই বহিরাগতদের হাতে নির্যাতন নিপীড়নের শিকার হয়ে আসছেন কলেজের শিক্ষার্থীরা। বহিরাগতদের ব𒁏্যাপারে কেউ ভয়ে মুখ খুলতে চান না। ওরা স্থানীয় ছেলেপেলে এ পরিচয়ে হরহামেশা কলেজে প্রবেশ করে শিক্ষার্থীদের মারধর ও লাঞ্ছিত করে থাকেন।

এ বিষয়ে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের 🤪ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আমিনুল ইসলাম ভূঞা জানান, বহিরাগত সন্ত্রাসীদে🔜র হাতে কলেজ শিক্ষার্থীরা নির্যাতনের শিকার হওয়া কোনভাবেই মেনে নেওয়া যায় না। এ ঘটনা জানার সঙ্গে সঙ্গে তিনি কলেজে এসে শিক্ষার্থীদের কাছ থেকে বিস্তারিত জেনেছেন। কলেজ ক্যাম্পাসে প্রবেশ করে বহিরাগত সন্ত্রাসীদের হামলার ঘটনায় স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে। তাৎক্ষণিক পুলিশ এসে শিক্ষার্থীদের কাছ থেকে তথ্য সংগ্রহ করেছে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন জানান, শিক্ষার্থীদের শান্ত করতে পুলিশ তাদের কলেজের ভেতরে প্রবেশ করি💧য়ে দিয়েছে। কলেজ ক্যাম্পাসের ভেতরে বহিরাগতদের কোনো ধরনের অপরাধ ছাড় দেওয়া হ🐻বে না। শিক্ষার্থীরা কয়েকজন বহিরাগতের নাম দিয়েছেন। তাদের শনাক্তের চেষ্টা চরছে। শিক্ষার্থীদের নিরাপত্তা বিষয়ে পদক্ষেপ নেওয়া হয়েছে।