‘লোডশেডিংয়ের জন্য আমেরিকা-রাশিয়া দায়ী’

সুনামগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ০৬:২১ পিএম

লোডশেডিংয়ের জন্য আমেরিকা-রাশিয়া দায়ী 🌞বলে মন্তব্🎃য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বুধবার (১০ আগস্ট) বেলা সাড়ে ১১টায় 🎀সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চবিদ্যালয়ে বঙ্গবন্ধুর গণমুখী সমবায় ভাবনার আলোকে বঙ্গবন্ধুর মডেল গ্রাম প্রতিষ্ঠা শীর্ষক পাইলট প্রকল্পের আওত😼ায় ৮০ জন উপকারভোগীর মধ্যে ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।

এম এ মান্নান বলেছেন, “একটি ক🌠ুচক্রী মহল তিন মাস আগে থেকে বলছে দেশ শ্রীলঙ্কা হয়ে যাবে। এসব কথা আমলে ন🐎িয়ে দুশ্চিন্তা করবেন না।”

তিনি আরও বলেন🅺, “দেশ ꩲশ্রীলঙ্কা হবে না। শেখ হাসিনার দূরদর্শিতা ও সুযোগ্য নেতৃত্বে আমরা সকল কঠিন পরিস্থিতি মোকাবিলা করে এগুচ্ছি। আর মাত্র এক মাস পর আমরা আগের অবস্থানে ফিরে যাব।”

পরিকল্পনামন্ত্রী বলেন, “বিদ্যুতের আসা-যাওয়ায় মানুষের কষ্ট হচ্ছে। এই সংকট আমেরিকা-রাশিয়ার তৈরি। অথচ একটি মহল আমাদের দোষারোপ করে ফায়দা নেওয়ার অপচেষ্টায় আছে। সামনে নির্বাচন আসছে, বন্ধু-শত্রু আপনারাই বাছাই করবেন। 🎐বিদ্যুৎ, রাস্তাঘাট, সার, বীজ বিনামূল্যে আওয়ামী লীগ সরকারই গ্রামের মানুষকে দিচ্ছে। এগুলো বিবেচনা করার জন্য সবিনয়ে অনুরোধ করছি।”

এম এ মান্নান আরও বলেন, “বাংলাদেশকে গোলামি থেকে মুক্ত করে উন্নয়নশীল দেশে পরিণত করেছে আওয়ামী লীগ সরকার। কিছু মানুষ আছে, আমাদের পছন্দ করে না, দেশের বিরুদ্ধে কথা বলে।ꦏ তারা বলছে জিনিসপত্রের দাম বেড়েছে, মানুষ মরে যাবে।”

এসব কথায় কান না দেওয়া🃏র অনুরোধ করে মন্ত্রী বলেন, “দ্রব্যমূল্যের দাম বাড়ার বিষয়টি অস্বীকা𒉰র করব না। জিনিসপত্রের দাম বাড়ায় এখনও কেউ মারা যায়নি। আশা করি কেউ মরবে না।”

এ সময় উপস্থিত সকলকে নিজেদের সন্তানদের কারিগরি শিক💎্ষায় শিক্ষꦗিত করার আহ্বান জানান মন্ত্রী।

উপজেলা সমবায় কর্মকর্তা মো. মাসহুদ আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আর♐ও বক্তব্য দেন সমবায় অধিদপ্ত𒀰র সিলেট বিভাগের বিভাগীয় প্রধান মৃণাল কান্তি বিশ্বাস, উপজেলার বঙ্গবন্ধু মডেল গ্রাম সমবায় সমিতি লিমিটেডের সভাপতি নূর হোসেন প্রমুখ।