রোহিঙ্গা নিয়ে নৌকাডুবির ঘটনায় এক শিশুর লাশ উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১, ১০:৫৮ এএম

ন🃏োয়াখালীর ভাসানচর থেকে ৪০ জন রোহিঙ্গা নিয়ে পালিয়ে যাওয়ার সময় নৌকাডুবির ঘটনায় আব্দুল হাফেজ নামে ১০ বছরের এক শিশুর লাশ উদ্ধার করেছে নৌবাহিনী।

রোববার (১৫ আগস্ট) রাতে শিশুটির লাশ উদ্ধার করা হয়। নোয়াখালী জেলার পুলিশ সুপার (এসপি🐎) মো. শহীদুল ইসলাম জানান, শিশুটি আব্দুল হাফেজ ভাসানচর আশ্রায়ন প্রকল্প-৩ এর ক্লাস্টার ৫৪ এর বাসিন্দা আমির হামজার ছেলে।

পুলিশ সুপার জানান, বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার ও বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ বঙ্গোপসাগর এলাকায় সকাল থেকেই উদ্ধার অভিযান চালায়। অভিযানে এখন পর্য൩ন্ত ১০ বছরের শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান এখনও অব্যাহত রয়েছে।

শিশুর মরদেহটি ভাসানচর থানায় নিয়ে যাওয়া হয়েছে এবং প্রয়💧োজনীয় আইনগত🌼 ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে নৌকাডুবির এই ঘটনায় এ𝓰খন পর্যন্ত ১৫ জনকে উদ্ধার করা হয়෴েছে। আবদুর রহমান (৩২) নামের আরও এক রোহিঙ্গাকে জীবিত উদ্ধার করা হয়। তিনি চট্টগ্রামের সাতকানিয়ার কেরানীরহাটে এক ব্যক্তির আশ্রয়ে আছেন।

উদ্ধার হওয়া আবদুর রহমান জানান, দালালের মাধ্যমে ১১ হাজার টাকা দিয়ে কক্সবাজারের কুতুপালং যাওয়ার উদ্🦹দেশ্যে পরিবার নিয়ে নৌকায় যাত্রা করেন তারা। শুক্রবার (১৩ আগস্ট) রাতে তারা রওনা কর𓆉েন। বৈরি আবহাওয়ার কারণে সাগরে নৌকাটি উল্টে যায়। তারা সবাই সাগরে ডুবে যান।

পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম জജানান, আবদুর রহমানের ৫ সন্তানসহ এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন ২১ জন। 

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, নৌকাডুবির পর আশপাশের মাছ ধরার নৌকায় থাকা জেলেরা ১৪ জনকꦚে উদ্ধার করে ভাস𓆏ানচরে পৌঁছে দিয়েছে। তারা জানিয়েছে, নৌকায় ৩৭ থেকে ৩৮ জন ছিলেন।