এক ট্রলারেই ৭৫ মণ ইলিশ, ১৮ লাখে বিক্রি

বরগুনা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২, ২০২২, ০৬:০৩ পিএম

কয়েকদিন আগে শে𝔉ষ হয়েছে ৬৫ দিনের অবরোধ, আর এ অবরোধ শেষ হওয়ার মধ্যেই চলছে ইলিশের ভরা মৌসুম। এ ভরা মৌসুমেও দেখা মিলছে না জেলেদের জালে কাঙ্ক্ষিত ইলিশ। এ সময় অন্য ⛎সকল জেলেরা খালি হাতে ফিরে আসলেও পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির মালিকানাধীন এফবি সাফওয়ান নামের ট্রলারে জালে উঠে এসেছে ৭৫ মণ রুপালী ইলিশ।

মঙ্গলবার (২ আগস্ট) সকাল ১০টার দিকে এফবি সাফওয়ান ট্রলারের মাঝি মো. মহসিন মিয়ার বর🍸াত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন মোস্তফা গোলাম কবির। সোমবার (১ আগস্ট) বিকেলে🤪 বৃহত্তম মৎস্য অবতরণ কেন্দ্রের ঘাটে গভীর সমুদ্র থেকে ফিরে আসে ট্রলারটি।

মোস্তফা গোলাম কবির বলেন, “বর্তমান সময়ে ভরা মৌসুমেও যখন জেলেদের জালে♔ মিলছে না ইলিশের দেখা, আমার জেলেরা ঝাঁকে ঝাঁকে ইলিশ নিয়ে ঘাটে ফিরে এসেছে। মহান আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করছি তিনি চাইলেই সব পারেন।”

তিনি আরও জানান, রাতেই মাছগুলো বিক্রি করার জন্য বাগেরহাট পাঠিয়ে𒐪 দিয়েছি, সেখানে ১৮ লাখ টাকায় বিক্রি করা হয়েছে।

জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, “উপজেলা চেয়ারম্যানের ট্রলার ৭৫ মণ ইলিশ পেয়েছে। এটাতো আমাদের জন্য খুশ𒈔ির খবর। আমার মনে হয় আস্তে আস্তে মাছ ধরা পড়তে শুඣরু করেছে জালে।”

উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু বলেন, “গভীর সমুদ্রে এখন প্রচুর পরিমাণে ইলিশ ধরা পড়ছে এবং ওই ইলিশের সাইজেও এখন বড়। তবে উপকূলের কাছাকাছি এখন অনেকটা কম পাওয়া যাচ্ছে মাছ। ধারণা করছি সামনের সময়গুলোতে জেলেদের জালে আরও ইলিশ ধরা পড়বে।”