‘প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ সমাজ ও দেশকে প্রভাবিত করেছে’

ফেনী প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৩১, ২০২২, ০১:৪০ পিএম

ফেনী সদর উপজেলার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে দ🍬িনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত ไহয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

রোববার (৩১ জুলাই) সকাল থেকে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালাꦫর আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনোয়ার হোসাইন প⛄াটোয়ারীর সভাপতিত্বে বিশেꦦষ অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারাম্যান শুসেন চন্দ্র শীল।

সহকারী কমিশনার (ভূমি) লিখন বণিকের সঞ্চালনায় কর্মশালায় বক্তব🍸্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারাম্যান এ কে শহীদ🐈 উল্যাহ খোন্দকার, মহিলা ভাইস চেয়ারাম্যান জোৎস্না আরা জুসি।

এছাড়াও উপজেলা পর্যায়ের সরকারি দপ্তরের দপ্তর প্রধান, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা প্রশিক্𒀰ষণ কর্মশালায় অংশ নেন।

প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ স্থানীয় পর্যায়ে বাস্তবায়নের 🅷চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় জানানো হয়, প🌳ল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক ন🍎িরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ এবং ডিজিটাল বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ নামে পরিচিত।

জেলা প্রশাসক বলেন, “প্রধান🐽মন꧃্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ ১০টি ছাড়াও আরও অনেক এমন উদ্যোগ রয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে এমন উদ্যোগগুলোর প্রচার প্রয়োজন। প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ আমাদের জীবন, সমাজ ও দেশকে বিশেষভাবে প্রভাবিত করেছে।”

প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ স্থানীয় পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশে এ কর্মশালার আয়োজন করা হয়।