ধর্ম অবমাননার মামলা

দোষ স্বীকার করে আদালতে তরুণের জবানবন্দি

নড়াইল প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৭, ২০২২, ০২:১২ পিএম

নিজের ফেসবুক আইডি থেকে মহানবী হজরত মুহাম্মꦍদ (সা.)-কে কটূক্তি করে পোস্ট দেওয়ার🌺 কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন নড়াইলের লোহাগড়ার আকাশ সাহা।

মঙ্গলবার (২৬ জুলাই) রাতে নড়াইলের পুলিশ🅺 সুপার প্রবীর কুমার রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রবীর কুমার রায় গণমাধ্যমকে জানান, ১৭ জুলাই আকাশের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ২০ জুলাই বিকেলে নড়াইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলমের আদালতে হাজির করা হলে ১৬৪ ধারায় জবানবন্দি দেন আকাশ। সেখানে নিজের আইডি থেকে ওই পোস্ট দেওয়ার কথা স্বীকার করেন তিনি। তিনি আদ﷽ালতে জানান, স্বেচ্ছায় তিনি ওই প൩োস্ট দিয়েছিলেন।

এদিকে মঙ্গলবার ফেসবুকে গুজব ছড়িয়ে পড়ে, ‘আকাশ সাহা’ নামে আইডি খুলে জাহাঙ্গীর ইসলাম নামের এক ব্যক্তি ওই পোস্ট দিয়েছিলেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে গ্রেপ্তার করেছে। তবে পুলিশ সুপার জানান, জাহাঙ্গীর ইসলাম নামﷺের কেউ এ পর্যন্ত গ্রেপ্তার হয়নি।

মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে কটূক্তি করে ফেসবু🌸কে পোস্ট দেওয়ার অভিযোগে ১৬ জুলাই রাতে আকাশ সাহাকে খুলনা থেকে গ্রেপ্তার করে পুলিশ। ওই রাতেই ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে লোহাগড়া থানায় মামলা কর🙈েন দিঘলিয়া এলাকার বাসিন্দা সালাউদ্দিন কচি। আকাশ দিঘলিয়া গ্রামের সাহাপাড়ার ব্যবসায়ী আশোক সাহার ছেলে।

আকাশ সাহার ওই ফেসবুক পোস্টের জেরে ১৫ জুলাই সন্ধ্যার 🌠পর লোহাগড়ার দিঘলিয়ার সাহাপাড়ায় একটি বাড়ি ভাঙচুর করা হয়। একটি বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। বাজারের পাঁচটি দোকানে চড়াও হয় হামলাকারীরা। হামলা করা হয় চারটি মন্দিরে।