ভারতে পাচারকালে ৩টি সোনার বার জব্দ

চুয়াডাঙ্গা প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৬, ২০২২, ০৯:৩৪ পিএম

ভারতে পাচারকালে ꦛচুয়াডাঙ্গা ফুলবাড়ি সীমান্ত এলাকা থেকে ৩টি সোনার বার জব্দ করেছে বিজিবি। মঙ্গলব🃏ার (২৬ জুলাই) দুপুরে বিজিবির চুয়াডাঙ্গা ৬ ব্যাটালিয়নের জওয়নরা অভিযান চালিয়ে এই সোনার বারগুলো জব্দ করে।

বিজিবি জানায়, মঙ্গলবার দুপুর ২টা ১০ মিনিটের দিকে গোপনে খবর পায় চোরাকারবারী কর্তৃক দর্শনা থানার অন্তর্গত সদাবরী মাঠের পাঁকা রাস্তা সংলগ্ন মেহগনি বাগানের মধ্য দিয়ে ভারতে সো♍না পাচা🍰র করা হচ্ছে।

এ খবর পেয়ে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল শাহ মো. ইশতিয়াক, পিএসসি -এর সার্বিক দিক-নির্দেশনায় ফুলবাড়ি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মো. আহসান কবির সঙ্গীয়ಌ ফোর্স নিয়ে অভিযান চালায়।

সীমান্তের মেইন পিলার ৮৫ থেকে আনুমানিক ৪ কি. মি. বাংলাদেশের অভ্যন্তরে সদাবরী মাঠ পাকা রাস্তা সংলগ্ন মেহগনি বাগানের মধ্য একজন অজ্ঞাত ব্যক্তির একটি ব্যাগ বহন করতে দেখা গ💙েলে টহলদল তাꦉকে চ্যালেঞ্জ করলে ব্যাগটি ফেলে রেখে দৌঁড়ে পালিয়ে যায়।

পরে ব্যাগটি তল্লাশি করে ৩৪৯.২২ গ্রাম (২৯.৯৫ ভরি) ওজনের সর্বমোট ৩টি সোনার বার জব্দ করা হয়ে। য🥂ার আনুমানিক মূল্য ২৩🍸 লাখ ছয় হাজার ১৫০ টাকা।

এ ঘটনায় নায়েব সুবেদার মো. আহসান কবির বাদী হয়ে দর্শনা থানায় মামলা করেছেন। &nb෴sp;সোনার বার♚গুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করা হয়েছে।