‘রামু থেকে নাসিরনগর সব ঘটনার একটি যোগসূত্র খুঁজে পাই’

নড়াইল প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২১, ২০২২, ০৭:০৬ পিএম

রামু থেকে শুরু করে নাসিরনগর সব ঘটনার একটি যোগসূত্র খুঁজে পাই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি আরও বলেন, “২০১১ সালে বেগম খালেদা জিয়ার নামে দুর্নীতির মামলা হবার পর থেকেই আসলে ধর্মীয় উস্কানি দিয়ে সহিংসত💧া ঘটানোর চেষ্টা করা হচ্ছে।”

বৃহস্পতিবার (২১ জুলাই) নড়াইলে ক্ষতি🧜গ্রস্ত সংখ্যালঘুদের ঘরবাড়ি পরিদর্শনকালে ✨তিনি এসব কথা বলেন।

আগুনে পোড়া গোবিন্দ সাহার বাড়িতে দাঁড়িয়ে তিনি আরও বলেন, “ধর্মের বিরুদ্ধে কেউ কটূক্তি করেছে সেই দোহাই দিয়ে, যে আইন 🦹নিজের হাতে তুলে নেবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।ꦏ”

এ সময় তার সঙ্গে উপস♒্থিত ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু প্রমুখ।

পরে জেলা ছাত্রলীগের বার্ষিক ꦆসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হানিফ। সম্মেলনের এক পর্যায়ে বৃষ্টি শুরু🅺 হলে তিনি বক্তব্য দিতে পারেন নি।

নড়াইলের লোহাগড়া উপজেলা সদর থেকে ১০ কিলোমিটার দূরে দিঘলিয়া গ্রাম। ওই গ্রামের আকাশ সাহা নামের এক তরুণের বিরুদ্ধে মহানবীকে কটূক্তি করে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগ তুলে ১৫ জুলাই (শুক্রবার) সন্ধ্যায় দিঘলিয়ায় দুটি বাড়ি ভাঙচুর, একটি বাড়িতে অগ্নিসংযোগ, দিঘলিয়া বাজারের তিনটি দোকানে ভাঙচুর, চারটি মন্দিরেও হামলা করা হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও ফাঁকা গুলি ছোড়ে। রাত সাড়ে ৯টার পর পরিস্ওথিতি নিয়ন্ত্রণে আসে।