আগুনে ৬৯ দোকান পুড়ে গেছে

রাঙ্গামাটি প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২১, ২০২২, ০৬:২৯ পিএম

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দুরছড়ি বাজারে আগুনে ৬৯টি দোকান পুড়ে গেছে। বৃহস্পতিবার🐟 (২১ জুলাই) সকাল সাড়ে ৯টার তেল গ্যাসের দোকান থেকে আগুনের 🍰সূত্রপাত হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান বিল্টু চাকমা।

আগুন নিয়ন্ত্রণে কাজ করতে ไগিয়ে পাঁচজন আহত হয়েছেন। ত๊াদের স্থানীয় দুরছড়ি সেনাবাহিনীর ক্যাম্পে প্রাথমিক চিকিৎসা দিয়ে উপজেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

চেয়ারম্যান বিল্টু চাকমা বলেন, “দুরছড়ি বাজারে মিলন দে নামের এক ব্যক্তির গ্যাসের চꦿুলা মেরামতের দোকান রয়েছে। সকালে সেখানে চুলা ঠিক করা হচ্ছিল। মেরামত শেষে পরীক্ষা করার সময় পাশে থাকা অকটেনে আগুন লেগে যায়। চারপাশে আগুন ছড়িয়ে পড়লে ব্যবসায়ী মিলন পালিয়ে যান। খবর পেয়ে মারিশ্যা জোনের বিজিবি ও দুরছড়ি সেনাবাহিনী ক্যাম্পের শতাধিক সদস্য স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে কাজ করে। পরে পাশের উপজেলা দিঘীনালা থেকে ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।”

ঘটন𒁏ার পরপরই খাগড়াছড়ি ২০৩ রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বিএসপি, এনডিসি, পিএসসি ও  বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার পুড়ে যাওয়া বাজার পরিদর্শন করছেন। এ সময় রিজি꧟য়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রীর প্রদান করেন এবং সেনাবাহিনীর পক্ষ থেকে দুরছড়ি বাজারে একটি ফায়ার পয়েন্ট স্থাপন করা হবে বলে জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার🍷 বলেন, “৬৯টি দোকান পুড়ে গেছে, এতে  ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি প্রায় ৪🉐০ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে জেলা প্রশাসকের মাধ্যমে সহায়তা করা হবে।”

খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সাকরিয়া হায়দার বলেন, “কাজ শেষে তদন্তের মাধ্যমে আগুনের বিস্তা꧅রিত কা♍রণ জানা যাবে।”