জালে ধরা পড়ল ৪৭ কেজি ওজনের ২ পাঙাশ

রাজবাড়ী প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২০, ২০২২, ০৪:৪৭ পিএম

রাজবাড়ীর গোয়🌊ালন্দ উপজেলায় ཧপদ্মা নদীতে জেলেদের জালে ৪৭ কেজি ওজনের দুটি পাঙাশ মাছ ধরা পড়েছে। পরে মাছ দুটি ৬২ হাজার ২৫ টাকায় বিক্রি হয়েছে বলে জানায় গোয়ালন্দ উপজেলা মৎস কর্মকর্তা মো. রেজাউল শরিফ।

বু🦋ধবার (২০ জুলাই) ভোর ৬টার দিকে উপজেলার দৌলতদিয়া বাহিরচর এলাকার পদ্মা নদীতে মানিকগঞ্জের শিবালয় এলাকার জেলে মো. 💎বুদ্দু হালদারের জালে ২৮ কেজি ও ১৯ কেজি ওজনের এই মাছ দুটি ধরা পড়ে।

জেলে মো. বুদ্দু হালদার বলেন, “প্রতিদিনের মতো বুধবার খুব ভোরে সহযোগীদের নিয়ে ট্রালারে করে পদ্মায় মাছ ধরতে যাই। নদীতে জাল ফেলে দীর্ঘক্ষণ মাছ না পেয়ে হতাশ হয়ে যাই। ভোর ৬টার দিকে জাল ত💯ুলতেই মাছ দুটি ভেসে ওঠে। পরে মাছ দুটি বিক্রয়ের জন্য দৌলতদিয়া কেসমত মোল্লার মৎস্য আড়তে নিয়ে যাই। সেখানে মাছ ব্যাবসায়ী মো. চান্দু মোল্লা উন্মুক্ত নিলামে ৬২ হাজার ২৫ টাকায় মাছ দুটি কিনে নেন।”

মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা জানান, সকাল ৮টার দিকে দৌলতদিয়ার কেসমত মোল্লার মাছের আড়ত থেকে উন্মুক্ত নিলামের মাধ্যমে ২৮ কেজি ওজনের পাঙাশটি প্রতি কেজি ১ হাজার ৩৫০ এবং ১৯ কেজি ওজনের পাঙাশটি প্রতি কেজি ১ হাজার ২৭৫ টাকা দরে মোট ৬২ হাজার ২৫ টাকায় কিনে নেন তিনি। ম🧸াছটি বিক্রয়ের জন্য দেশের বিভিন্ন জেলার কয়েক ব্যবসায়ীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করেছেন তিনি। প্রতি কেজিতে ১০০ থেকে ২০০ টাকা লাভ পেলেই মাছটি বিক্রি করে দিবেন।

রেজাউল শরি🅰ফ ꧟জানান, বছরে নির্দিষ্ট সময়ে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা দেওয়ার কারণে এই মাছগুলো বড় হওয়ার সুযোগ পায়। এছাড়াও এসব মাছ পানির তলদেশে থাকে। এখন নদীতে পানি বাড়ার কারণে এসব বড় বড় মাছগুলো খাবারের সন্ধানে ওপরে চলে আসছে। যে কারণে মাঝে মধ্যেই জেলেদের জালে আটকা পড়ছে। নদীর এসব মাছ খেতে খুবই সুস্বাদু।