প্রতারণার অভিযোগে ২ দালাল আটক

সাতক্ষীরা প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১৯, ২০২২, ০৮:৪৮ পিএম

মোটা অংকের টাকার চুক্তিতে বিজিবিতে সিপাহী পদে লোক নিয়োগের নামে প্রতারণার অভিযোগে দুই দালালকꩵে আটক করে পুলিশে সোপর্দ করেছে বিজিবি। সোমবার (১৮ জুলাই) বিকেলে তাদের আটকের পর মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে প্♕রেস ব্রিফিংয়ে এ তথ্য জানায় বিজিবি ব্যাটালিয়ন দপ্তর।

আটক প্রতারক চক্রের দুই সদস্য হলেন সদর উপজেলার মুকন্দপুর গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য ইকবাল হোসেন ও এক♔ই উপজেলার কাঁঠালতলা গ্রামের সুমাল কুমার সানা।

সাতক্ষীরা ৩৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ জানান, ব্যাটালিয়ন সদর দপ্তরে ৯৯তম ব্যাচের সিপাহী পদে লোক নিয়োগ চলছে। সোমবার দুপুরের দিকে ব্যাটালিয়নের প্রধান গেটের সামনে সুমাল কুমার সানাকে সন্দেহজনকভাবে চলাফেরা করতে দেখে তাকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে জানা যায়, সদর উপজেলার কাশিনাথপুর গ্রামের সনৎ সরকারকে বিজিবির সিপাহী পদ🦄ে চাকরি দেওয়ার নাম করে ইকবাল হোসেন ১০ লাখ ৫০ হাজার টাকার চুক্তি করেছেন। চুক্তি মোতাবেক সনৎ সরকার ইকবাল হোসেনকে ২টি অলিখিত চেক দেন।

সুমাল সানার দেওয়া তথ্য মতে, মুকন্দপুর গ্রামের বাড়ি থেকে আটক করা হয় ইকবাল হোসেনকে। আর জব্দ করা হয় ৬টি অলিখিত স্ট্যাম্প ও  ২ট𓄧ি চেক। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইকবাল হোসেন দীর্ঘদিন চাকরি দেওয়ার নাম করে এ প্রতারণা করে আসছেন বলে স্বীকার করেছেন। মঙ্গলবার দুপুরে আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে সাতক্ষীরা সদর🍷 থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান বিজিবি অধিনায়ক।