ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

রাজবাড়ী প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৯, ২০২২, ০৩:৩৬ পিএম

রাজবাড়ীতে ভুল চিকিৎসায় এক রোগীর মৃত্যুর অভিযোগ তুলেছেন স্বজনরা। স্বজনদের দাবি তাদের কাছে তথ্য গোপন করে অন্তত তিন ঘণ্টা মৃতদেহ অপারেশন থিয়েটারে তালাবদ্ধ করে রাখা হয়। তারই মধ্যে হাসপা🅺তালের মালিকপক্ষ, স্টাফ, নার্স ও ডাক্তার পিছনের দরজা দিয়ে পালিয়ে যায়।

শুক্রবার (৮ জඣুলাই) জেলা শহরের বড়পুল এলাকায় ডা. রতন ক্লিনিকে রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। ভুল চিকিৎসায় মারা যাওয়া ব্যক্তির নাম মো. ফিরোজ কাজী (৪৫)। তিনি মিজানপুর ইউনিয়নের কালিনগর গ্রামের মো. পীরে কাজী ছেলে।

ফিরোজের ছেলে জুয়েল কাজী বলেন, “আমার আব্বাকে সন্ধ্যা সাড়ে ৬টার দিꦗকে অপারেশন থিয়েটারে ঢোকানো হয়। অপারেশন করতে যান নাক, কান ও গলা বিশেষজ্ঞ ডা. হাসান আলী। তিনি আমাকে এটা বলেও আশ্বস্ত করেন যে,𒁏 তোমার বাবা ঠিক হয়ে যাবে। এটা ছোট্ট একটা অপারেশন।”

ক্লিনিকের ম্যানেজার এবং পার্টনার আফজাল হোসেন বলেন, “ফিরোজ কাজী নামে এক রোগী এখানে ভর্তি হন। নাক, কান ও গলা বিশেষজ্ঞ ডা. হাসান আলী গলার থাইরয়েড অপারেশনের জন্য সন্ধ্যা সাড়ে ৬টাই💖 ওটিতে যান। এরপর সেখানে কী হয়ে💧ছে এ বিষয়ে আমার জানা নেই। পরে আমিও জানতে পারি যে রোগী মারা গেছেন।”

এদিকে রোগীর মৃত্যুর খবর প♍াওয়ার পরপরই স্বজনরা উত্তেজিত ♏হয়ে হাসপতালে ভাঙচুরের চেষ্টা চালায় এবং তারা ম্যানেজার আফজাল হোসেনকে মারধর করে। তারা ডাক্তার হাসান আলীকে খোঁজার চেষ্টা করেন এবং তাকে উপস্থিত করার জন্য হুঁশিয়ারি দেন।

রাজবাড়🌜ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন বলেন, “আমরা ঘটনাস্থলে গিয়ে পরিবেশ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। ক্লিনিকে স্টাফ, ডাক্তার কিংবা মালিকপক্ষকে পাওয়া যায় নি। আপ൩াতত হাসপাতালটি আমরা তালাবদ্ধ করে দেয়েছি।”