মুক্তিপণ দিয়েও মেলেনি রেহাই, মিলল কঙ্কাল

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১২, ২০২১, ০৯:১২ পিএম

কক্সবাজারের টেকনাফে অপহরণের প্রায় দেড় মাস পর একটি পাহাড় থেকে মাহমুদুল করিম 📖(৩৮) নামের এক সিএনজিচালিত অটোরিকশাচালকের গলিত লাশ উদ্ধার করেছে প🐭ুলিশ।

বৃহস্পতিবার (১২ আগস্ট)▨ দুপুরে হোয়াইক্যং ঢালার পাহাড়ের জঙ্গল থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। মাহামুদুল টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শিলখালী এলাকার মৃত সালেহ আহমদের ছেলে।

গত ৩০ জুন রাত ৮টায় টেকনাফের হোয়াইক্যং-বাহারꦜছড়া ঢালা থেকে অপহৃত হয় মাহমুদুল। পরে বিকাশের মাধ্যমে মুক্তিপণের টꦜাকা আদায় করে অপহরণকারীরা। কিন্তু টাকা নিয়েও মুক্তি দেয়নি তাকে। অপহরণের ১ মাস ১৩ দিন পর তার মৃতদেহ পাওয়া গেল। 

নিহতের ভাই ওয়াইস করিম বলেন, “কয়েক দফা মুক্তিপণ দেওয়ার পরও ভাইয়ের কোনো সন্ধান পাইনি। অপহর꧅ণকারীরা পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। বিকাশের মাধ্যমে (০১৮৩৯৫৯৮১৮১ নম্বরে) ৫০ হাজার টাকা আদায় করে। এরপর মোবাইল বন্ধ রাখে।”

ওয়াইস করিম আরও বলেন, “দুপুরে খবর পাই হোয়াইক্যং ঢালার প🐈াহাড়ের জঙ্গলে একটি গলিত লাশের দেখা মিলেছে। আমরা গিয়ে মাহমুদুল করিমের গলিত লাশ শনাক্ত করি। সে যে কাপড় গায়ে অপহরণ হয়েছিল, সেই কাপড়গুলো ঘটনাস্থল থেকে উদ্ধার করি। অপহরণের কিছুদিন পর অপহরণকারী পুলিশের হাতে ধরা পড়লেও আমার ভাইকে উদ্ধার করতে পারেনি পুলিশ।”

এ বিষয়ে টেকনাফ থানার ভারপ্র✱াপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, সিএনজি অটোরিকশা চালকের কঙ্কাল উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।