ঈদ উপলক্ষে ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে গাড়ির চাপ বাড়‌ছে

টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৭, ২০২২, ০১:৫৮ পিএম

ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কের 𝄹বঙ্গব♔ন্ধু সেতুর পূর্ব পাড় থেকে রাবনা বাইপাস পর্যন্ত ২৫ কি‌লো‌মিটার সড়‌কে যানজট সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল থেকে মহাসড়কের বিভিন্ন স্থানে ঘুরে এ দৃশ্য দেখা যায়।

গাজীপুরে কর্মরত কয়েকজন পোশাকশ্রমিক জানান, তাদের বাꩵড়ি সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়া গ্রামে। তারা সকাল ৬টায় গাজীপুর থেকে বাসে করে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছেন। ঢাকা-বগুড়া মহাসড়কের বিভিন্ন জায়গায় যানজট কাটিয়ে বেলা ১১টায় সিরাজগঞ্জের কড্ডার মোড়ে পৌঁছেছেন। এর মধ্যে কেটে গেছে প্রায় ৫ ঘণ্টা। এখান থেকে বাড়ি পৌঁছাতে আরও প্রায় ২৫ কিলোমিটার যেতে হবে।

মহাসড়‌কে দা‌য়িত্বরত পুলিশ সদস্যরা জা‌নি‌য়ে‌ছে, ঈদকে কেন্দ্র করে ঘরমুখো মানুষ এবং মহাসড়‌কে ফিটনেসব𒈔িহীন বেশ কয়েকটি যানবাহ♈ন বিকল হওয়ায় যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে পুলিশ এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১৩ কি‌লো‌মিটার দুই লেনের সড়ক একমুখী করেছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান জানা♏ন, বুধবার (৬ জুলাই) রাত থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ রয়েছে। বৃহস্পতিবার ভোর থেকে যানবাহনের চাপ অনেক বেড়েছে। সামনে মহাসড়কে যানবাহনের চাপ আরও💫 বাড়বে।

সিরাজগঞ্জের ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, “নিরাপদ ঈদযাত্রার জন্য জেলা ট💮্রাফিক বিভাগ ও জেলা পুলিশের ৫৬৭ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। আমরা গত ঈদের মতো যান চলাচল স্বাভাবিক রাখতে সর্বোচ্চ চেষ্টা করছি।”