প্রথম দিনেই মাওয়া ও জাজিরা প্রান্তে দীর্ঘ যানজট

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ২৬, ২০২২, ১০:৫৩ এএম

যান চলাচলের প্রথম দিনেই মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে কয়েক কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজট তৈরি হয়েছে। একই অবস্থা শরীয়তপুরের জাজিরা প্রান্তেও। রোববাꦑর (২ℱ৬ জুন) সকাল সাড়ে ৯টার দিকে উভয় জেলার প্রতিনিধিরা এ তথ্য দিয়েছেন।

শনিবার (২৫ জুন) সেতুর উদ্বোধন হলেও রোববার সকাল⭕ ৬টা থেকে যান চলবে বলে সব প্রস্তুত করে রাখে কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করে পদ্মা সেতু প্রকল্পের পরিচালক মো. শফিকুল🌳 ইসলাম।

দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর প্রথম দিনেই মাওয়া প্রান্তে কয়েক কꦏিলোমিটাꦐর এলাকাজুড়ে দীর্ঘ যানজট তৈরি হয়েছে। বাস-ট্রাক আর নিজস্ব প্রাইভেটকারে অনেকেই পদ্মা পাড়ি দিচ্ছেন আজ।

প্রাইভেটকার নিয়ে পদ্মা পাড়ি দিয়ে মাওয়া প্রান্তে আসা রুবেল মিয়া বলেন, “যান চলাচলের জন্♐য সকালেই পদ্মা সেতু খুলে দেওয়া হয়। জাজিরা প্রান্তে সকালে অনেক যানজট ছিল। ♐সেখানে ১ ঘণ্টা ২০ মিনিটের মতো সময় নষ্ট হয়।”

আব্দুল জব্বার ঢাকা থেকে পরিবার নিয়ে মাদারীপুর যাচ্ছেন। পদ্মা﷽ সেতু পাড়ি দিয়ে খুব আনন্দিত তিনি।

আব্দুল জব্বার বলেন,🌳 “শুরꦜুতেই জ্যাম লেগেছে। যানজটে যে ভোগান্তি ছিল, এটা তেমন কিছুই না। পরিবার নিয়ে পদ্মা পাড়ি দিতে পারছি, এটা ভেবেই ভালো লাগছে।”

উদ্বোধন উপলক্ষ্যে অনেকে পদ্মা সে🌳তুতে ঘুরতে আসছে উল্লেখ করে তিনি আরও বলেন, “মাওয়া প্রান্তে প্রায় তিন কিলোমিটারের মতো যানজটের সৃষ্টি হয়েছিল।”

শরীয়তপুর প্রতিনিধি জানান, জাজিরা প্রান্তের মাꦐনুষ খুব আনন্দিত। অনেকেই পরিবার নিয়ে বের হচ্ছেন পদ্মা সেতু পার হওয়ার জন্য। টোল প্লাজায় অতিরিক্ত গাড়ি চাপ ছিল। টোলে কিছু🦂টা সময় বেশি লাগছে, হয়তো তাই গাড়ি এগুচ্ছে না বলে অভিযোগ অনেক যাত্রীদের।

টোল প্লাজায় টিকিট কাউ🎐ন্টারে দায়িত্বরত সাগর হোসেন বলেন, “আজকেই প্রথম যান চলাচল শুরু হয়ে🐓ছে। তাই গাড়ির একটু চাপ রয়েছে। আর এখানে সবকিছুই যেহেতু নতুন, একটু সময় তো লাগতেই পারে।”

সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন বল𓃲েন, “ভোর পাঁচটা ৫০ মিনিটের দিকে যানবাহন পারাপারের জন্য পদ্মা সেতুর টোল প্লাজা খুলে দেওয়া হয়। প্রথম দিকেই মোটরসাইকেলের চাপ ছিল কিন্তু পরবর্তী সময়ে বাস, মিনিবাস ও প্রাইভেটকারের সংখ্যা বাড়তে থাকে এবং সেতু এলাকাজুড়ে দীর্ঘ সারির সৃষ্টি হয়। তবে পদ্মা সেতু পার হওয়া এবং দেখার জন্যই উৎসুক জনতার সংখ্যাটাই বেশি।”

আর্থিক, প্রকৌশল এবং রাজনৈতিক ত্রিমুখী চ্যালেঞ্জ মোকাবিলা করে দীর্ঘতম সেতুটি উদ্বোধনের ফলে বহুদিনের স্বপ্ন পূরণ🌠 হয়েছে বাংলাদেশের। শনিবার (২৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ ফেরি ঘাটের ভয়াবহ দুঃস্বপ্ন ছেড়ে সেতুর ওপর দিয়ে মাত্র ছয় মিনিটে পদ্মা পার হবেন।