বাঘাইছড়িতে সাড়ে ৪ হাজার মানুষ পানিবন্দী

রাঙ্গামাটি প্রতিনিধি প্রকাশিত: জুন ২১, ২০২২, ০৯:২২ পিএম

😼কয়েকদিনের টানা বর্ষণ এবং পাহাড়ি ঢলে কাচালং নদীর পানি বেড়ে যাওয়ায় জেলার দুর্গম বাঘাইছড়ি উপজেলার প্রায় সাড়ে ৪ হাজার মানুষ পানিবন্দী অবস্থায় রয়েছেন। এদিকে কাপ্তাই উপজেলায় কয়েকদিনের টানা বর্ষণে বেশ কিছু পাহাড় ধসে গেছে। মঙ্গলবার (২১ জুন) সকাল থে🐷কে বৃষ্টি অব্যাহত থাকায় পাহাড়ের পাদদেশে অবস্থা করা লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফুল ইসলাম বলেন, “পানি প্রতিনিয়ত বাড়তে থাকায় এ মুহুর্তে ২৬টি গ্রাম প্লাবিত হয়েছে। বন্যা পরিস্🐼থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত আছি। উপজেলার সব স্কুল অস্থায়ী আশ্রয়কেন্দ্র ঘোষণা করেছি। আমাদের বেশ কয়েকটি টিম মাঠে রয়েছে। প্রতিনিয়ত টিম বন্যা প্লাবিত এলাকাগুলো পরিদর্শন করছে। মাইকিং করে প্লাবিত এলাকার মানুষজনকে আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য আহ্বান জানানো হচ্ছে।”

কাপ্তাইয়ের বাসিন্দারা জানান, ভারী বর্ষণের ফলে বড় ধরনের পাহাড় ধস আশঙ্কা রয়েছে। উপজেলার ৪ নম্বর কাপ্তাই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে কাপ্তাই উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে ২৭টি পরিবার আশ্রয় নিয়েছে। ইউএনও মুনতাসীর জাহান উপস্থিত থেকে তাদের মধ্যে খাবার বিতরণ করেন। ১ নম্বর চন্দ্রঘোনা ইউনিয়নের মিতিঙ্গাছড়িতে অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণ ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বিতরণকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রুহুল আমিন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।