নিখোঁজের ১৪ দিনেও উদ্ধার হয়নি স্কুলছাত্রী

নওগাঁ প্রতিনিধি প্রকাশিত: জুন ৭, ২০২২, ০৪:৫৬ পিএম

নওগাঁর মান্দায় এক স্কুলছাত্রী (১৪) নিখোঁজের ১৪ দিন পেরিয়ে গেলেও𝐆 তার সন্ধান পাওয়া যায়নি। এ ঘটনায় মেয়েটির পরিবার চরম হতাশ। সেই সঙ্গে মেয়েটির নিরাপত্তা নিয়েও উদ্বিগ্ন তার পরিবা♊র।

ভিকটিম স্কুলছাত্রীর বাবা জানান, ত�🅰�ার মেয়ে স্থানীয় একটি বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়েন। গত ২৫ মে সকাল সাড়ে ৯টার দিকে তার মেয়ে বিদ্যালয়ে যান। সেদিন বিকেল গড়িয়ে গেলেও সে বাড়িতে ফিরেনি। পরে স্কুলসহ বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি।

পরিবার🌠ের অভিযোগ, নিখোঁজের ঘটনায় জোরালো পদক্ষেপ নেয়নি পুলিশ। শুধুমাত্র একবার ঘটনাস্থল পরিদর্শন করেই সব দায় এড়ানো চেষ্টা করছেন তারা। এ⭕ ঘটনায় এখন পর্যন্ত মামলাও নেওয়া হয়নি।

এ বিষয়ে পুলিশ জানায়, ওই স্কুলছাত্রীকে উদ্ধারে বিভিন্ন কৌশল কাজ🔯ে লাগানো হচ্ছে। অভিযুক্ত ব্যক্তির ব্যবহৃত মোবাইল বন্ধ থাকায় ত🔯ার নিকটাত্মীদের মোবাইল ফোন নজরে রাখা হয়েছে। খুব শিগগিরই তাকে পাওয়া যাবে।

স্কুলছাত্রীর বাবা অভিযোগ করে বলেন, “গ্রামের আলিরাজ নামে এক ব্যক্তি স্কুলে যাওয়া-আসার পথে প্রায়ই আমার মেয়েকে উত্ত্যক্ত করে আসছিল। ওই ব্যক্তিই আমার মেয়েকে অপহরণ করে﷽ছে। এ বিষয়টি নিশ্চিত হয়ে থানা পুলিশের শরণ♑াপন্ন হই। পুলিশ এ ঘটনায় অভিযোগ নিয়ে দায়সারা তদন্ত করেছে। এখন পর্যন্ত মামলা রেকর্ড করা হয়নি।”

ইউপি সদস্য শহিদুল ইসলাম বলেন, “মেয়েটিকে উদ্ধারে পুলিশের তেমন উদ্যোগ দেখছি না।ꩲ অভিযুক্ত ব্যক্তি তার বাবা-মার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। অভ🔜িযুক্ত ও তার এক আত্মীয়কে আটক করে জিজ্ঞাসাবাদ করলেই ওই স্কুলছাত্রীকে উদ্ধার করা যাবে।”

এ প্রসঙ্গে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, “স্কুলছাত্রী উদ্ধারসহ জড়িতদের আটকের সব ধরণের চেষ্টা করছে পুলিশ। এ🌺 ঘটনার তদন্তসহ ওই স্কুলছাত্রীকে উদ্ধারের জন্য উপ-পরিদর্শক (এসআই) আবু হা൩সানকে দায়িত্ব দেওয়া হয়েছে।”