করোনা মোকাবেলায় বাংলাদেশ সফল : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি প্রকাশিত: জুন ৪, ২০২২, ০২:৫৯ পিএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, করোনা মহামারি মোকাবিলায় সফল দেশের নাম বাংলাদেশ। প্রাণঘাতী এই ভাইরাস মোকাবিলায় বিশ্বের সব দেশে൲র মধ্যে বাংলাদেশের অবস্থান পঞ্চম। তবে জনসংখ্যা বিবেচনায় নিলে আমাদের অবস্থান আরও ও✃পরে।

শনিবার (৪ জুন) সকালে নওগাঁ সদরে জেনার♛েল হাসপাতালে কোভিড-১৯ টিকার বুস্টার ডোজ ভ্যাকসিনেশন সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, “করোনাভাইরাস মহামারি থেকে মানুষের জীবন বাঁচাতে, মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে শুরু থেকেই 🎉গুরুত্বপূর্ণ বিভিন্ন পদক্ষেপ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে দরিদ্র মানুষকে ত্রাণ সহযোগিতার পাশাপাশি জীবিকা ও অর্থনীতি বাঁচাতে নানা পদক্ষেপ নিয়ে বিশ্ব দরবারে প্রশংসিত হন তিনি।”

সাধন মজুমদার আরও বলেন, “কꦦরোনাকালে অনেকে আশঙ্কা প্♐রকাশ করেছিলেন, বাংলাদেশে দুই লাখ মানুষ মারা যাবে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সরকার দেশের জনগণকে অনেকটা নিরাপদ রাখতে সমর্থ হয়েছে।”

কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে ৪ থেকে ১০ জুন দেশব্যাপী করোনা টিকার বুস্♏টার ডোজ সপ্তাহ পালন করা হচ্ছে। এ সময়ে নিকটবর্তী টিকাকেন্দ্রে গিয়ে ১৮ বছর বা তদূর্ধ্ব বয়সী সবাই বুস্টার ডোজ নিতে পারবেন।