কোভিড নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বে পঞ্চম : স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: জুন ৪, ২০২২, ০২:১৫ পিএম

কোভিড নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বে পঞ্চম এবং দক্ষ🍷িণ এশিয়ার মধ্যে প্রথম স্থান অর্জন করেছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার (৪ জুন) বেলা সাড়ে ১২টার দিকে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেꦦল কলেজ হাসপাতালে বুস্টার ডোজ ভ্যাকসিনেশন 🐼সপ্তাহের উদ্বোধনকালে তিনি এ মন্তব্য বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী শেখ 𒁃হাসিনার নেতৃত্বে এই টিকাদান কার্যক্রম এবং কোভিড নিয়ন্ত্রণ সাফল্যের সঙ্গে চলমান। টিকা কার্যক্রম এবং কোভিড নিয়ন্ত্রণে বাংলাদেশ রোল মডেল হয়েছে।”

কোভিড নিয়ন্ত্রণের কারণে দেশে সবকিছু স্বাভাবিক রয়েছে জানিয়ে জাহিদ মালেক বলেন, “দেশে অর্থনীতিসহ চিকিৎসা ও শিক্ষাব্যবস্থা স্বাভাবিক রয়েছে। দেশের মানুষের জীবনযাত্রার মান স্বাভাবিক রয়েছে। আমরা আরও ভালো রাখতে চাই। আমাদের দেশে টিকার কোনো অভাব নেই। টিকা নিতে আমাদের দেশে কোথাও কোনো সমস্য🦹া হয়নি।”

সবাইকে করোনার টিকার বুস্টার ডোজ নেওয়ার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, “⛦টিকা নেওয়ার কারণে আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বেড়েছে। বুস্টার ডোজ নেওয়ার পর আমরা আরও সুরক্ষিত হব। যাদের বুস্টার ডোজ নেওয়🍸ার সময় হয়েছে তারা দ্রুত বুস্টার ডোজ নিয়ে নিন।”

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, “বুস্টার ডোজ ভ্যাকসিনেশন সপ্তাহে সারা দেশে এক কোটি মানুষকে 🌜বুস্টার ডোজ দেওয়া হবে। সারা দেশের ১৬ হাজার ৬৫০টি কেন্দ্রে ৮৫ হাজার কর্মী এই কার্যক্রমে অংশ নেবেন। দেশে এ পর্যন্ত ১২ কোটি ৮৭ লাখ মানুষকে 🥂প্রথম ডোজ, ১১ কোটি ৭৭ লাখ মানুষকে দ্বিতীয় ডোজ এবং দেড় কোটি মানুষকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে।”