বাংলাদেশির লাশ ফেরত দিল বিএসএফ

সিলেট প্রতিনিধি প্রকাশিত: মে ২৮, ২০২২, ০৭:০৯ পিএম

নিখোঁজের পাঁচ দিন পর ভারতীয় খাসিয়া সম্প্রদায়ের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএ♛সএফ)।

শনিবার (২৮ মে) সিলেটের গ�🌜�োয়াইনঘাট সীমান্তের প্রতাপপুর সীমান্ত ফাঁড়ির বিজিবি সদস্যদের উপস্থিতিতে গোয়াইনঘাট থানার পুলিশের কাছে তার মরদেহ হস্তান্তর করা হয়।

নিহত যুবকের নাম কবির হোসেন (৩২)। তিনি গোয়াইনঘাট উপজেলার পশ্চিম জাফলংয়ের ভাদেশ্বর গ্রামের (চম্পক নগর) আব্দুল করিম𝕴ের ছেলে। তিনি পেশায় একজন দিনমজুর ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার (২৩ মে) সন্ধ্যায় খাসিয়া সম্প্রদায়ের বাগান থেকে কাঁঠাল আনতে কবির হোসেন ও তার দুই বন্ধু একই এলাকার সেলিম আহমেদ ও কামিল মিয়া মিলে পান্তুমাই ঝর্না এলাকার পাশ দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করেন। এ সময় বাগানে তাদের উপস্থিতি টের পেয়ে বাগানের মালিক এলোপাতাড়ি গুলি ছ൲ুড়তে থাকলে সেলিম ও কামিল মিয়া কোনোরকমে প্রাণে বেঁচে ফিরলেও কবির হোসেন ঘটনাস্থলেই মারা যান।

ঘটনার পাঁচদিন পর শনিবার পতাকা বৈঠকের মাধ্যমে পান্তুমাই সীমান্ত এলাকা দিয়ে কবির হোসেনের মরদেহ বিজিবি এবং গোয়াইনঘাট থানার পুলিশের কাছে হস্তান্তর করে বিএসএফ। পরে মরদ♕েহ ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হꦛয়।

এ সময় গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) ওমর ফারুক মোড়ল ও বিজিবির প্রতাপপুর সীমান্ত ফাঁড়ির ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার হযরত আলীসহ পꦆুলিশ এবং বিজিবি স𝓀দস্যরা উপস্থিত ছিলেন।