আগ্নেয়াস্ত্র ও গুলিসহ আটক ২

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২২, ০৮:৩৪ পিএম

কক্সবাজারের উখিয়ার সীমান্তবর্তী পাহাড়ি এলাকা থেকে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ দুইজনকে আটক করেছে র‌্যাব। যাদের অস্ত্র চোরাচালানꦦকারী চক্রের সদস্য বলে দাবি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ভোরে উপজেলার রাজাপালং ইউনিয়নের শিলেরছড়া এলাকায় এ অভিযান চালানো হয় বলে র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন🐼্যান্ট কর্নেল খাই🐟রুল ইসলাম সরকার জানান।

আটকরা হলো গোপালগঞ্জের মোকসুদপুর উপজেলার মহারাজ ইউনিয়নের বনগ্রাম এলাকার মৃত আব্দুল লতিফ মিয়ার ছেলে ফরহাদ হাসান আরিফ (৩৩) এবং মোছনা ইউন꧅িয়নের আইকদিয়া এলাকার মৃত আলেক শেখের ছেলে মো. আবুল শেখ (৩৪)।

খাইরুল ইসলাম সরকার জানান, উপজেলার সীমান্তবꦜর্তী পাহাড়ি এলাকায় বহিরাগত ও অপরিচিত লোকজনের আনাগোনার পাশাপাশি অস্ত্র মজুদের গোপন তথ্য ছিল র‌্যাবের কাছে। এতে ওই এলাকায় গোয়েন্দা নজরদারি শুরু করে। এক পর্যায়ে বৃহস্পতিবার ভোরে উখিয়ার শিলেরছড়ার পাহাড়ি এলাকায় অপরাধ সংঘটনের উদ্দেশ্যে কতিপয় লোকজন অবস্থান করার খবর পেয়ে র‌্যাবের একটি দল অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ৪/𓆉৫ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এতে ধাওয়া দিয়ে দুইজনকে আটক করতে সক্ষম হয়। আটকদের দেহ তল্লাশি এবং তাদের কাছে থাকা বস্তার ভিতর থেকে পাওয়া যায় ছয়টি বন্দুক, দুটি গুলি ও তিনটি গুলির খালি খোসা।

র‌্যাবের ওই কর্মকর্তা বলেন, আটকরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে অস্ত্র ও গুলি সংগ্রহের উদ্দ্যেশে কক্সবাজারে অবস্থান করছিল। সন্ত্রাসী ও নাশকতা কার্যক্রম চালাতে গোপালগঞ্জ, মাদারীপুর, বাগেরহাট, ফরিদপুর ও নড়াইলসহ বিভিন্ন জেলায় তারা (আটকরা) অস্ত্র সরবরাহেജর সঙ্গে জড়িত। আটকরা অস্ত্র চোরাচালানকারি চক্রের সক্রিয় সদস্য।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান খাইরুল ইসলাম সর♎কার।