‘হাতে-পায়ে ধরে বলেছি রোজা, তবুও অমানুষিক নির্যাতন’

জামালপুর প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২, ০৪:২৯ পিএম

✨“হাতে-পায়ে ধরে বলেছি আমি ও আমার স্বামী রোজা রেখেছি, তারপরও মারধর ও অমানুষিক নির্যাতন করেছে হাঁসে ধান খাওয়ার জন্য।”

জামালপুরের মেলান্দহ উপজেলার পূর্ব মালঞ্চ গ্রামে নির্যাতনের শিকার রিনা বেগম রোববার (🐠২৪ এপ্রিল) দুপুরে কান্নাজড়িত ক💛ণ্ঠে আমাদের প্রতিবেদকের কাছে এ কথা বলেন। রিনা ওই এলাকার দুদু মিয়ার স্ত্রী।

জানা যায়, পূর্ব মালঞ্চ গ্রামে হাঁসে ধান খাওয়াকে কেন্দ্র করে রিনা বেগমকে লাঠি, রড ও দেশীয় অস্ত্র দিয়ে বেধড়ক পিটিয়েছে প্রতিপক্ষ। তার স্বামী দুদু মিয়াকেও রক্তাক্ত জখম করেছে। স্থানীয়রা ত💖াদের উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

রোববার দুপুরে নির্যাতনের 💧শিকার রিনার ভাই রাশেদুল ইসলাম বাদী হয়ে আবু বক্করসহ পাঁচজনকে আসামি করে মামলা করেন বলে জানিয়েছেন মেলান্দহ থানার ওসি মাঈদুল ইসলাম।

হাসপ♕াতালের বিছানায় ব্যথায় কাতরানো অবস্থায় দুদু মিয়া বলেন, “আমার সঙ্গে প্রতিবেশী আবু বক্করের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। শনিবার সন্ধ্যায় আবু বক্করের ধানক্ষেতে আমার হাঁস যায়। এ নিয়ে তর্ক-বিতর্কের একপর্যায়ে আবু বক্করের ছেলে হুসাইন মাহমুদ গাজীসহ তার স্বজনরা রামদা, লাঠি ও রডসহ দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়।”

দুদু মিয়া আরও বলেন, “আমাকে বেদম পেট🐽াতে শুরু করলে আমার স্ত্রী রিনা বেগম ফেরাতে গেল তাকেও মারধর করে রক্তাকℱ্ত জখম করা হয়।”

কান্নাজড়িত কণ্ঠে রিনা ব🐓লেন, “আমি ও আমার স্বামী রোজা ছিলাম, তাদের হাতে-পায়ে ধরে বলেছি আমাদের মাইরেন না। তারা কোনো কথা না শুনে আমাদের এলোপাথারি মারধর করে অমানুষিক ন⛦ির্যাতন করেছে।”

হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শꦬাস্তি দাবি করেন🎃 রিনা।

মেলান্দহ থানার ওসি মাঈদুল ইসলাম জানান, এ ঘটনায় পাঁচজন নাম উল্লেখসহ অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করে মাম♋লা করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।