ভাঙ্গায় বিধবাকে গণধর্ষণ

ফরিদপুর প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৪, ২০২২, ০৯:২৭ পিএম
প্রতীকী ছবি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় শ্বশুর বাড়ি থেকে বাবার 💮বাড়ি ফেরার পথে হাত-মুখ বেঁধে এক বিধবাকে (২৭) গণধর্ষণের অভিযোগ উঠেছে।

উপজেলার নাসিরাবাদ ইউনিয়নের আলেখা🌠রকান্দা গ্রামে এ ঘটনা ঘটে। সোমবার (৪ এপ্রিল) দুপুরে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম রেজা এ তথ্য নিশ্চিত করেন।

এ ঘটনায় রােববার (৩ এপ্রিল) ওই গৃহবধূ থানায় একটি লিখিত অভিযোগ করার পর এটিকে মামলা হিসেবে নথিভুক্ত করা হয়। এতে পাঁ🔯চ জনকে আসামি করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, ওই নারীর স্বামী কয়েক বছর আগে মারা যাওয়ার পর থেকে তিনি বাবার বাড়ি উপজেলার খাকান্দা গ্রামে বসবাস করছিলেন। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। গত ২৮ মার্চ বিকেলে ওই বিধবার পার্শ্ববর্তী আলেখারকান্দা গ্রামে চাচা শ্বশুর লুৎফর রহমানের কাছে যান পাওনা টাকা আনতে। ওইদিন সন্ধ্যায় শ্বশুর বাড়ির এলাকার দুই যুবক আসাদুল ও আলামিনকে সঙ্গে নিয়ে বাবার বাড়ির দিকে রওনা হন। পথে তারা আলেখারকান্দা গ্রামের আউড়াবাগ নামে একটি 💙বাগানের কাছে পৌঁছালে ৪-৫ যুবক তাদের গতিরোধ করেন। এ সময় স্থানীয় রুবেল, শাহিন, সজিব, রাকিব, হাসিবুল ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে আসাদুল ও আলামিনকে মারধর করে এবং ওই বিধবার হাত ও মুখ বেঁধে পাশের একটি নির্জন স্থানে নিয়𒐪ে গিয়ে গণধর্ষণ করে। পরে সকালের দিকে বাবার বাড়ি ফিরে বিধবা ওই নারী তার পরিবারের লোকজনের ঘটনাটি জানান।

এ ব্যাপারে ভাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. তাহসিন বলেন, &꧃ldquo;ওই বিধবা থানা হেফাজতে রয়😼েছেন। সোমবার দুপুরে স্বাস্থ্য পরীক্ষা ও জবানবন্দি নেওয়ার জন্য ফরিদপুর আদালতে পাঠানো হয়।অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।”

এ বিষয়ে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ꧃সেলিম রেজা বলেন, “বিধবার দায়ের করা অভিযোগের ভিত্তিতে থানায় একটি মামলা হয়েছে। অভিযুক্তদের আটকে চেষ্টা চালানো হচ্ছে।”

এ বিষয়ে 🎉ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কে꧃ল) ফাহিমা কাদের চৌধুরী বলেন, “বিধবার অভিযোগের ভিত্তিতে এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে এর সত্যতা জানা যাবে।”

গুরুত্বসহকারে বিষয়ꦅটি দেখা হচ্ছে বলেও জানান তি💖নি।