সিলেটে টিসিবির পণ্য পাবে দেড় লক্ষাধিক পরিবার

সিলেট প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১৯, ২০২২, ০৯:৪৬ পিএম

আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে প্রথম পর্যায়ে সিলেটে টিসিবির পণ্য পাবে এক লক্ষ ৮২ হাজার ৩৬৩টি পরিবার। ইতোমধ্যে সুবিধাভোগী পরিবারগুলোর মধ্যে গ্রাহক কার্ড বিতরণ করা হয়েছে। এদিকে আগামীকাল রোববার (২০ মার্চ) থেকে সিলেট🀅ে টিসিবির পণ্য বিক্রয় শুরু হবে বলে জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

শনিবার (১৯ মার্চ) জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষ🍬ে🥂 অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

জেলা প্রশাসক বলেন, “টিসিবির ট্রাক থেকে প্রতিজন ১১০ টাকা প্রতিলিটার দামে ২ লিটার সয়াবিন তেল, ৫৫ টাকা প্রতি কেজি দামে ২ কেজি চিনি ও ৬৫ টাকা প্রতি কেজি দামে ২ কেজি মসুরের 📖ডাল কিনতে পারবেন। একই সঙ্গে সুবিধাভোগীরা মাসে দুইবার এই সুবিধা পাবেন।

মো. মজিবর রহমান আরও বলেন, “আপাতত প্রতিদিন সকাল ১০টা থেকে সিলেট সিটি কর্পোরেশন এলাকার ১৪টি ওয়ার্ডে (১ থেকে ☂১৪ নম্বর ওয়ার্ড) টিসিবি’র পণ্য পাওয়া যাবে। পরবর্তীতে অন্যান্য ওয়ার্ডেও পাওয়া যাবে এসব পণ্য।”

জেলা প্রশাসক মো. মজিবর বলেন, “সিটি কর্পোরেশনের ১৪টি ওয়ার্ডের ১৮টি স্থানে ও ১৩টি উপজেলার ৪৪টি স্থানে একযোগে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু হবে। সঠিকভাব🌞ে কার্যক্রম পরিচালনার জন্য আলাদা মনিটরিং টিমও গঠন করেছে জেলা প্রশাসন।”

জেলা প্রশাসক বলেন, “সিলেট সিটি কর্পোরেশন এলাকার মোট ৪৫ হাজার পরিবার টিসিবির পণ্য পাবেন। তাদের জন্য বরাদ্দ থাকবে মোট ৯০ হাজার লিটার সয়াবিন তেল ৯০ হাজার মেট্রিক টন চিনি ও ৯০ হাজার মেট্রিক টনཧ মসুরের ডাল। আর সিলেট জেলার এক লক্ষ ৩৭ হাজার ৩৬৩ পরিবার পাবে মোট দুই লক্ষ ৭৪ হাজার ৭০০ লিটার সয়াবিন তেল, দুই লক্ষ ৭৪ হাজার ৭০০ মেট্রিক টন চিনি ও দুই লক্ষ ৭৪ হাজার ৭০০ মেট্রিক টন মসুরের ডাল।”

এছাড়া মৌলভীবাজার জেলার ৭২ হাজার ৪২৬টি, সুনামগঞ্জ জেলার এক লক্ষ ১৪ হাজার ৯১২টি෴ ও হবিগঞ্জ জেলার ৯১ হাজার ৮২০♎টি পরিবার টিসিবির পণ্য পাবে বলে জানান তিনি।

এছাড়া টিসিবির পণ্য বিক্রয়ের ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করতে থাকবে সিলেট💖 সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে থাকবে মনিটরিং টিম। পাশাপাশি বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষে ও উপজেলা প্রশাসনের পক্ষে পৃথক মনিটরিং টিম মাঠে থাকবে বলে জানানো হয়।