গাছের ডাল কাটা নিয়ে বিরোধে বৃদ্ধ নিহত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১৪, ২০২২, ০৬:১৬ পিএম
ছবি: সংবাদ প্রকাশ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় সজনে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে বিরোধের সমঝোতা করতে গিয়ে প্রাণ গ👍েছে এক বৃদ্ধের।

সোমবার (১৪ মার্চ) সকালে উপজেলার শাহবাজপুর ইউ💃নিয়নের আজমতপুর ঝগড়িপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

জানা গেছে, নিহত মজনু আলী (৬০) একই এলাকার মৃত ইয়াকুব আলীর ছেলে। নিজ স্ত্র🎉ীর ভাতিজার উপর হামলা ঠেকাতে গিয়ে প্রাণ যায় ফুফা মজনু আলীর।

প্রত্যক্ষদর্শী আহসান হাবিব ও স্থানীয় বাসিন্দা আব্দুল জলꩲিল জানান, সকালে বাড়ির পাশে সজনে গাছের ডাল সোহেলর বাড়ির টিনের চালে আটকে থাকলে সোহেল ডালটি কাটতে যায়।  এ সময় দানেশ ও তার ভাই কায়েম সোহেলকে বাধা দিলে বাকবিতন্ডার এক পর্যায়ে তার ওপর চড়াও হয় তারা। এ সময় সোহেলের ফুফা মজনু আলী তর্কে জড়িয়ে পড়েন। তর্কের এক পর্যায়ে রড ও লাঠিসোটা নিয়ে সোহেলের ওপর হামলা চালানোর সময় সোহলকে বাঁচাতে গিয়ে দানেশ ও তাদের সহযোগীদের আঘাতে গুরুতর জখম হন মজনু। এর কিছুক্ষণ পরই তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি সদস্য মনিরুল ইসলাম বলেন, “সীমানা নিয়ে সোহেল ও দানেশের পরিবারকে নিয়ে একাধিক সালিশ হয়েছে। আজকে সজনে গাছেဣর ডাল কাটা নিয়ে মারামারিতে জড়িয়ে পড়লে এতে মজনুর মৃত্যু হয়।”

এ বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রা্তে কর্মকর্তা (ওসি) চৌধুরী যোবায়ের হোসেন বলেন, “খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন ও প্রাথমিক তদন্ত করে লাশ উদ্ধার 🍸করেছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।”

এছাড়া ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধান শেষে দোষী🍃দের🅷 বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।