ভাসানচর পৌঁছালো আরও ২৯৮৪ রোহিঙ্গা

নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১০, ২০২২, ০৭:১৭ পিএম

দ্বাদশ ধাপে নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছালো ꦏআরও ২ হাজার ৯৮৪ জন রোহিঙ্গা। এ নিয়ে ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে রোহিঙ্গা ন🦋াগরিকের সংখ্যা ‌দাঁড়াল ২৫ হাজার ৫৮৬ জন।

বৃহস্পতিবার (১০ মার্চ) বিকেল সাড়ে ৫ টার দিকে নৌবাহিনীর ৭টি জাহাজযোগে রোহဣিঙ্গারা 🦩ভাসানচর পৌঁছায়।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, “২৯৮৪ জন রোহিঙ্গাকে জাহাজ থেকে নামানোর পর নৌবাহিনীর পন্টুন সংলগ্ন হ্যালিপ্যাডে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে গাড়ির মাধ্যমে ন𝔍ির্ধারিত ক্লাস্টারে নিয়ে যাওয়া হয়েছে।”

ওসি আরও বলেন, “৭৭ জন রোহিঙ্෴গা কক্সবাজার থেকে বেড়াতে এসেছেন এবং ১৪৯ জন ভাসানচর থেকে কক্সবাজার বেড়াতে গিয়েছিলেন তারাও একই জাহাজে ফিরে এসেছেন।”

নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গাদের পুনর্বাসন প্রকল্পের আওতায় ২০২০ সালের ৪ ডিসেম্বর প্রথম দফায় ১ হাজার ৬৪২ জন, ২৯ ডিসেম্বর দ্বিতীয় দফায় ১ হাজার ৮০৪ জন, ২০২১ সালের ২৯ ও ৩০ জানুয়ারি তৃতীয় দফায় ৩ হাজার ২৪২ জন, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি চতুর্থ দফায় ৩ হাজার ১৮ জন, পঞ্চম দফায় ৩ ও ৪ মার্চ ৪ হাজার ২১ জন, ষষ্ঠ দফায় ১ ও ২ এপ্রিল ৪ হাজার ৩৭২ জন, সপ্তম দফায় ২৫ নভেম্বর ৩৭৯ জন, অষ্টম দফায় ১৮ ডিসেম🍌্বর ৫৫২ জন, নবম দফায় ৬ জানুয়ারি ৭০৫ জন, দশম দফায় ৩১ জানুয়ারি ১২৮৭ জন ও একাদশ দফায়   ১ হাজার ৬৫৫ জন রোহিঙ্গাকে ভাসান🌳চর নিয়ে আসা হয়।