প্রতারক চক্রের ২ সদস্য আটক

বগুড়া প্রতিনিধি প্রকাশিত: মার্চ ৫, ২০২২, ০৬:৪৭ পিএম

বগুড়ায় প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব)। তারা দীর্ঘদিন যাবৎ সরকারি চাকরি দেওয়ার কথা বলে সাধারণ মানুষের স🤡ঙ্গে প্র🍎তারণা করে আসছিলো। প্রতারণার মাধ্যমে তারা বিভিন্নজনের কাছ থেকে এ পর্যন্ত প্রায় এক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে জানায় র‌্যাব।

শনিবার (৫ মার্চ) বিকাল সাড়ে ৪টায় র‌্যাব-১২ ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়💃ে সাংবাদিকদের এসব কথা জানান র‌্যাব-১২ এর স্কোয়াড্রন লীডার কোম্পানী কমান্ডার সোহর♎াব হোসেন।

আটকরা হলেন প্রতারক চক্র🔥ের মূলহোতা নবীর শেখ ও তার সহযোগী মো. মাহমুদ হাসান মজনু। তাদের দু&rs𒁏quo;জনেরই বাড়ী গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানায় বলে জানা গেছে।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাবের কোম্পানী কমান্ডার সোহরাব হোসেন বলেন, “আটকরা বগুড়া সদরের একটি প্রতারক চক্র। তারা নিজেদেরকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাജহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে বিভিন্ন লোকের সঙ্গে মোবাইলে কথা বলতো। একই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীতে ভর্তি করানোর প্রস্তাব দিয়ে চাকরি প্রার্থীর মোবাইলে ভুয়া নিয়োগ এসএমএস পাঠাতো। এরপর ভুক্তভোগীরা তাদের জালে আটকা পড়লে তারা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে তাদের কাছ থেকে টাকা সংগ্রহ করতো। এভাবে তারা দীর্ঘদিন বিভিন্নজনের কাছ থেকে প্রায় এক কোটি টাকা হাতিয়ে নিয়েছে।”

সোহরাব হোসেন আরও বলেন, “আটক প্রতারক চক্রের সদস্যদের খপ্পড়ে পরে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পর সম্প্রতি একাধিক ব♔্যক্তি র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পে তাদের বিরুদ্ধে অভিযোগ করেন। এরপর র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা এবং র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের গোয়েন্দা দল প্রতারক চক্রকে 🌠গ্রেপ্তারের জন্য নজরদারী বৃদ্ধি করে। পরে গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (৪ মার্চ) রাত ১১টায় বগুড়ার শাজাহানপুর উপজেলায় অভিযান চালিয়ে মূলহোতা নবীর শেখকে আটক করে। এরপর তার দেওয়া তথ্যানুযায়ী বগুড়া শহর থেকে মাহমুদ হাসান মজনুকে আটক করা হয়।”

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, “আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তারা ভূয়া নিয়োগ এসএমএস পাঠানোর ক্ষেত্রে বাল্ক এসএমএস ক্রয় করে অনলাইনের মাধ্যমে ভূক্তভোগীদের কাছে পাঠাতো। এরপর প্রতারিত ব্যক্তিরা টাকা ൲চাইতে গেলে আটকরা তাদেরকে প্রাণনাশসহ বিভিন্নভাবে হুমকি দিতো। এছাড়া আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যবস্থা চলছে।”