অর্থ আত্মসাৎ করতে ভাড়াটিয়াকে হত্যা

মানিকগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২, ০৫:০১ পিএম

অর্থ ও স্বর্ণালঙ্কার আত্মসাৎ করতে রাজধানীর মিরপুরে গলায় গামছা পেঁচিয়ে হত্যা করা হয় মারজিয়া আক্তারকে (৩০)। লাশ গুম করতে কার্টুনে ভরে ফেলে দেওয়া হয় মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার একটি ღরাস্তার পাশের খালে।

হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনের পর শুক্রবার (২৮ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান মানিকগঞ্জের পুলিশ সুপ🅠ার (এসপি) মোহাম্মদ গোলাম আজাদ খান।

এর আগে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) রাতে মিরপুর থেকে এ♌ই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত এক দম্পতিকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন মুন্সিগঞ্জের শ্রীনগর থানার ষোলঘর (খন্ডপাড়া) গ্রামের মৃত শেখ সিদ্দিকের ছেলে শেখ মাসুদ (৩৮) ও তার স্ত্রী রেখা (৩৩)। তারা রাজধানীর মিরপুরে একটি বাসায় ভাড়া থাকতেন। মারজিয়া তাদের ভাড়া বাসায় সাবলেট থাকতেন।

সংবাদ সম্মেলনে এসপি মোহাম্মদ গোলাম আজাদ খান জানান, ১৪ জানুয়ারি বেলা সাড়ে ১১টার দিকে সিংগাইরের ওয়া𒆙ইজনগর-ফতেপুর কাঁচা রাস্তার পাশের খাল থেকে কার্টুনের ভিতরে থাকা মারজিয়ার গলাকাটা অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। ওই নারীর কোনো আত্মীয়-স্বজন না পাওয়ায় গত ১৯ জানুয়ারি পুলিশ বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করে। প্রমাণহীন এই হত্যা মামলার ১১ দিনের মধ্যে জড়িতদের গ্রেপ্তার করতে সক্ষম হয় তদন্তকারী পুলিশ সদস্যরা। এই দম্পতি হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছেন। অর্থ ও স্বর্ণালঙ্কার আত্মসাৎ করতেই মারজিয়াকে হত্যা করা হয়েছে বলে তারা জানিয়েছেন।

এই পুলিশ কর্মকর্তা আরও জানান, মারজিয়া স্বামী পরিত্যাক্তা। ৬-৭ বছর আগে তার বিবাহ বিচ্ছেদ হয়। ডেন্টাল হাসপাতালে কাজ শিখার জন্য ঢাকায় এলে তিনি 𝓰মিরপুরে মাসুদ-রেখা দম্পতির ভাড়া বাসায় সাবলেট ভাড়া নেন।

গ্রেপ্তারকৃতদের শুক্রবার ১৬৪ ধা𒀰রায় জবানবন্দী দেওয়ার জন্য আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন এসপি মোহাম্মদ গোলাম আজাদ। দ্রুত সময়ের মধ্যে আদালতে মামলার তদন্ত প্রতিবেদনও দাখিল করা হবে বলে জানান তিনি।