বিজিবির সঙ্গে মাদক কারবারির গোলাগুলি

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২, ০৩:০৬ পিএম
ছবি: সংবাদ প্রকাশ

কক্সবাজারের উখিয়া উপজেলায় বিজিবির সঙ্গে মাদক কাౠরবারিদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় পাচারকারীদের ফেলে যাওয়া ৫ কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার কর🥃েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

উদ্ধার করা এই আইসের মূল্য ২৫ܫ কোটি টাকা বলে জানায় বিজিবি। 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাতে মিয়ানমার থেকে আসা মাদক চালানটি পাচারের সময় উখিয়ܫার পালংখালী ব্রিজ এলাকায় গোলাগুলির ঘটনা ঘটে বলে দ❀াবি করছে বিজিবি।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মে♍হেদী হোসাইন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

৩৪ বিজিবির অধিনায়ক জানান, মিয়ানমার সীমান্ত দিয়ে এই মাদকের একটি বড় চালান আসবে এমন খবরে পালংখালী ব্রিজ এলাকায় অবস্থান নেন বিজিবি সদস্যরা। তাদের উপস্থিতি ಌটের পেয়ে মাদক কারবারিরা গুলি চালায়। এ সময় আত্মরক্ষার্থে বিজিবিও গুলি চালায়। পরে তারা পালিয়ে যায়। সেখানে গিয়ে তল্লাশি চালিয়ে একটি ব্যাগে ২৫ কোটি টাকা মূল্যের ৫ কেজি ক্রিস্টাল মেথ (আইস) পাওয়া যায়। তবে এ সময় কাউকে আটক করা যায়নি।

লে. কর্নেল মেহেদী হোসাইন জানান, উদ্ধার হওয়া ক্রিস্টালꦍ মেথ মাদকগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরবর্তী সময়ে কর্তৃপক্ষের নির্দেশে সেগুলো ধ্বংস করা হবে।

এর আগে চলতি মাসে উখিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিজিবি সাড়ে চার লাখ পিস ইয়াবাসহ পাঁচ মাদক কারবারিকে আটক করে। পরে তাদের আদালতের🦩 মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।