মাটি খুঁড়ে রোহিঙ্গা মাঝির লাশ উদ্ধার 

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২১, ০৮:১৯ এএম
ছবি: সংগৃহীত

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে নিখোঁজের প্রায় ১১ মাস পর এক ♚রোহি༒ঙ্গা মাঝির মরদেহ উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)। হাকিমপাড়া রোহিঙ্গা ক্যাম্প থেকে শনিবার (১৮ ডিসেম্বর) দুপুরে মাটি খুঁড়ে মরদেহটি উদ্ধার করা হয়। 

নিহত ব্যক্তির নাম সৈয়দ আমিনꦚ (৪০)। তিনি পেশায় একজন মাঝি ছিলেন। তিনি টেকনাফের হোꦓয়াইক্যংয়ের চাকমারকুল ক্যাম্পের বাসিন্দা ছিলেন। 

শনিবার (১৮ ডিসেম্বর) রাতে ৮ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার (মি🙈ডিয়া) কামরান হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, নিখোঁজের তিনদিন পর ২০ জানুয়ারি একটি অচেনা নম্বর থেকে ফোন আসে তার পরিবারের কাছে। বলা হয়, আমিনকে জীবিত পেতে ৮০ হাজার লাগবে। টাকা দেয়ার সামর্থ্য না থাকায় আমিনের পরিবার সেদিন টেকনাফ থানায় ল𓆏িখিত 🔯অভিযোগ করে। 

কামরান হোসেন আরও বলেন, এই ঘটনার ১১ মাসেরও বেশি সময় পর শনিবার দুপুরে সন্দেহভাজন হিসেবে তিনজনকে আটক করে পুলিশ। তারা হলো- ১৪ নম্বর হাকিমপাড়া ক্যাম্পের মোহাম্মদ ইসলাম, আব্দুল মোনাফ ও মোহাম্মদ ইলিয়াছ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানায়, অপহরণের পর আমিনকে উখিয়ার থ্যাংখালীর ১৪ নম্বর হাকিমপাড়া ক্যাম্পে এনে হত্যা করে। পরে মরদেহ মাটিতে পুঁতে ফেলেন। পরে তাদের স্বীকারোক্তিতে♏ দুপুর সাড়ে ৩টার দিকে মরদেহটি উদ্ধার হয়। এ সময় আমিনের স্ত্রী পোশাক দেখে স্বামীকে শনাক্ত করেন। 

এই ঘট𓂃নায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান এপিবিএনের এই কর্মকর্তা।