সেই মেয়রের বিরুদ্ধে মামলা

জামালপুর প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২১, ০৭:২৪ পিএম

জামালপুরের দেওয়ানগঞ্জে মহান বিজয় দিবস, সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে শ্রদ্ধা নিবেদনকে কেন্দ্র করে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাক𝔉ে থাপ্পড় মারার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়🅷েছে।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় থানায় মামলাটি করা হয়। এরআগে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্🍸লাহ প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেন।&nbꦍsp;

স্থানীয় সূত্রে জানা যায়, দেওয়ানগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে মহান বিজয় দিবস, সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান পরিচালনা করার জন্য স্থানীয় প্রশাসন দেওয়ানগঞ্জ উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহকে উপস্থাপকের দায়িত্ব দেয়। উপস্থাপক স্থানীয় প্রশাসনের দেওয়া তালিকা অনুয়ায়ী মাইকে শ্রদ্ধা নিবেদনের ঘোষণা করছিলেন। ওই সময় দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহও শ্রদ্ধা নিবেদন করতে আসেন। কিন্তু দেওয়ানগঞ্জ পৌরসভার নাম ৫ নম্বরে ঘোষণা করার কারণে হঠাৎ মেয়র শাহনেওয়াজ শাহেন শাহ প্রকাশ্যে অনুষ্ঠানের উপস্থাপক উপজে𝕴লা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহকে থাপ্পড় মারেন। এ ঘটনায় অনুষ্ঠানটি কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায়। পরে অন্যজনের সঞ্চালনায় অনুষ্ঠানটি সমাপ্ত করে উপজেলা প্রশাসন।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মেহের উ𓆏ল্লাহ বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার দেওয়া তালিকা অনুযায়ী অনুষ্ঠান পরিচলনা করা হয়েছে। উপজেলা প্রশাসনের তালিকায় পৌরসভার নামটি ছিল ৫ নম্বরে। পৌরসভার নাম ৫ নম্বরে ঘোষণা করার কারণে, হঠাৎ মেয়র প্রথমে গালিগালাজ করে।🦩 পরে এক পর্যায়ে প্রকাশ্যে মেয়র থাপ্পড় মারেন।

মেয়র মো. শাহনেওয়াজ শাহান শাহ্ বলেন, বিজয় দিবসের অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তা মাইকে পৌরসভার🎐 নাম দেরিতে ঘোষণা করায় তার উপর চড়াও হই। প্রটোকল অনুযায়ী পৌরসভার নাম অনুযায়ী ঘোষণা না করে অপমান করেছে। তাকে গালিগালাজ করেছি। তার গাঁয়ে হাত দেওয়ার বিষয়টি মিথ্যা। তার সঙ্গে এমন কোনো ঘটনা ঘটেনি।

দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহব্বত কবীর সত্যতা নিশ্চিত 🌞করেছেন এবং আসামিকে ধরা চেষ্টা অব্যাহত আছে বলে জানান তিনি।