১০ কোটি টাকা নিয়ে উধাও প্রতারক চক্র

জামালপুর প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২১, ০৩:১৩ পিএম

জামালপুরের মাদারগঞ্জে গ্রাহকদের ১০ কোটি টাকা নিয়ে পালিয়েছে সমবায় সমিতির দুই কর্মকর্তা। এ ঘটনায় মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক বಌরাবর স্বারকলিপি দিয়েছেন ভুক্তভোগীরা।

দীর্ঘদিনেও❀ টাকা 🌠ফেরৎ না পেয়ে সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন করেছেন তারা।

জানা গেছে, দুর্নীতির দায়ে জনতা ব্যাংক থেকে চাকরিচ্যুত হয়ে উপজেলার গুনারীতলা গ্রামের আই🌱নুল হক একই এলাকার দৌলতুজ্জামানকে সঙ্গে নিয়ে উদয়ন বহুমূখী সমবায় সমিতি গড়ে তুলেন।

২০০৫ সালে গঠিত ওই সম🌜িতির নামে সমবায় অফᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚিস থেকে রেজিস্ট্রেশন নিয়ে সঞ্চয়ী আমানত স্কিম চালু করা হয়।

এরপর ১২-১৩ বছরে গ্রাহকদের কাছ থেকে অন্তত ১০ কোটিꦚ টাকা তুলে এলাকা ত্যাগ করে আমিনুল ও দৌলতুজ্জামান। এ অবস্থায় দুই প্রতাকরকের ফাঁদে পড়ে ওই সমিতিতে জমানো টাকা ফেরত না পেয়ে দিশেহার হয়ে পড়েছেন গ্রহকরা।

সোমবার উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধনে অংশ নেওয়া সমিতির সদস্য লিলি রাণী দাস জানান, তিনি ১৩ বছরে ওই সমিতিতে🅰 ৩ লাখ ৮৪ হাজার টাকা জমা করেছেন।

গুনারীতলা 🌼পশ্চিম পাড়ার আলম বলেন, “ঢাকায় পোষাক শ্রমিকে কাজ করা তিন মেয়ের ২ লাখ ১০ হাজার রেখেছিলাম সমিতিতে। টাকা নিয়ে উধাও হয়ে যাবার পর থেকেই মেয়েদের সংসারে অশান্তি শুরু হয়েছে।”

কষ্টার্জিত টাকা ফেরত পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করꦕেছেন প্রতারিত কয়েকশত গ্রাহক।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইলিশায় রিছিলের মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে ওই দুই প্রতারকের কাছ থেকে টাকা উদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে স্বারকলিপি দিয়েছেন ভুক্ত🌜ভোগীরা।

আবেদনের স্বাক্ষর করেন সমিতির সদস্য মতি﷽উর রহমান, আমিনুর রহমান, আবু সাইদ ও লিখন চন্দ্র রবিদাস প্রমুখ।