নারী ভোটারের কক্ষ থেকে বহিরাগত আটক 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১, ০২:০৪ পিএম

চাঁপাইনবাবগঞ্জে বহিরাগত হয়ে🔥ও ভোটকেন্দ্রে প্রবেশের অপরাধে আসিকুল ইসলাম নামের একজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ১০টার দিকে চাঁপাইনবাবগঞ✅্জের নয়াগোলা উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।&nb😼sp;

আটক আসিকুলের বাড়ি সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের মহিপুরꦿ গ্রামে। তাকে নারী ভোটারদের ৬ নম্বর কক্ষ থেকে আটক করে পুলিশ। 

নির্বাচনী এজেন্ট, ভোটার ও প্রিসাইডিং অফিসার সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাক𝔉া🌌র নয়াগোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রের নারী কক্ষে কোনো এজেন্ট নেই। এ সময় আসিকুল নারী কক্ষে প্রবেশ করলে সংবাদকর্মীদের উপস্থিতি এবং অন্যান্য এজেন্টদের অভিযোগের ভিত্তিতে পুলিশ তাকে আটক করেন। 

প্রিসাইডিং অফিসার সল𓆏েহ আকরাম জানান, বহিরাগত হয়েও ভোটকেন্দ্রে প্রবেশের অপরাধে একজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

গত ২ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভোট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ২৬ অক্টোবর সীমানা জটিলতায় 🌱হাইকোর্টের একটি রিটের🥃 প্রেক্ষিতে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। পরে হাইকোর্টের নির্দেশে মঙ্গলবার (৩০ নভেম্বর) ভোট গ্রহণের দিন নির্ধারণ করে নির্বাচন কমিশন। 

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে ১৫টি ওয়ার্ডের ৭২টি ভোট কেন্দ্রে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে ভোটগ্র🙈হণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল থেকেই নারী ও পুরুষ ভোটারদের দীর্ঘ সারি দেখা গিয়েছে। 

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন প্রার্থী। এছাড়াও ১৫♉টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৯৮ জন এবং সংরক্ষিত মহিলা♎ কাউন্সিলর পদে ২১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় এবার ভোটার রয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৪৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৪৩২ জন এবং নারী ভোটার রয়েছেন ৭৪ হাজার ৬৫ জন।