বিএসএফের হাতে বাংলাদেশি আটক

পঞ্চগড় প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১, ০৬:৫০ পিএম

পঞ্চগড়ের তেঁতুলিয়ার সীমান্ত অতিক্রম করে অবৈধপথে ভারত থেকে গরু আনতে গিয়ে আলামিন হোসেন (২৮) নামে এক বাংলাদেশি গরু চোরাকারবারিকে আটক করেছে ভারতীয় 🃏সীমান্তরক্ষী 𒁏বাহিনী (বিএসএফ)।

শনিবার (১৩ নভেম্বর) দুপুরে ভারতীয় গণমাধ্যমে প্রচারিত সংবাদের মাধ্যমে বিষয়টি নিশ্🍬চিত হওয়া যায়।

এর আগে গত শুক্রবার (১২ নভেম্ব🌃র) ভারতীয় একটি গণমাধ্যম⛦ে ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে বাংলাদেশি যুবক গ্রেপ্তার শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

এদিকে আটকের পর ওই চোরাকারবারিকে আইনি প্রক্রিয়ায় ভারতীয় পু𝔍লিশের হাতে তুলে দেওয়া হয়।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ভারত-বাংলাদেশ সীমান্তের রাজগঞ্জের গিরানগছ বিওপি এলাকা থেকে এক বাংলাদেশি যুবককে আটক করে ভারতীয় সীমান্তরক্ষি বাহিনী (বিএসএফ)। পরে তাকে রাজগঞ্জ থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে য𓃲ুবকে♎র নাম আলামিন হোসেন (২৮) জানা যায়। তার বাড়ি পঞ্চগড় জেলার তেঁতুলিয়া থানা এলাকায়। একই সাথে শুক্রবার আটক ওই যুবককে জলপাইগুড়ি আদালতে পাঠানো হয়।

এর আগে ওই যুবক সীমান্ত সংলগ্ন খুদিভিটা এলাকায় ঘোরাঘুরি করছিলেন। সীমান্তে পাহারারত বিএসএফ ত♑াকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে ওই যুবকের বাড়ি বাংলাদেশে। ওই যুবককে আটক করে পুলিশের হাতে তুলে দেয় বিএসএফ। ভারতে আটককৃত যুবক বাংলাদেশ থেকে গরু-মহিষ নিতে সীমান্তের সাহু নদী দিয়ে ভারতে প্রবেশ করে।

সূত্র ꦬজানিয়েছ, তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের উত্তর সীমান্তে করতোয়া নদী ও দেবনগড় ইউনিয়নের উত্তর সীমান্তের সাহু নদী দিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির চোখ ফাঁকি দিয়ে চোরাকারবা🎶রিরা ভারতে প্রবেশ করে।

খবর পাওয়ার পর সরেজমিনে দিনভরে ওইসব সীমান্তের বিভিন্ন এলাকা দিনভ🐓র ঘুরে ভারতে আটক ব্যক্তির সঠিক নাম-ঠিকানা জানা যায়নি।

এ�🌠�দিকে নামপ্রকাশে অনিচ্ছুক এক চোরাকারবারি জানিয়েছেন, ভজনপুরের ভুতিপুকুর এলাকার চোরাকারবারি রব্বানীর নেতৃত্বে ওই ব্যক্তি ভারতে প্রবেশ করে।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়ার সঙ্গে যো𒈔গাযোগ করা হলে তিনি বলেন, “এ বিষয়ে এখন পর্যন্ত কোনো খবর আমাদের কাছে আসেনি। বিꦏষয়টি আমরা দেখছি।”