দর্শকেদের কাছে ক্ষমা চাইলেন ব্রাজিল তারকা ভিনিসিয়ুস

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৭:৩৯ পিএম
ভিনিসিয়ুস। ছবি : সংগৃহীত

২০২৬ সালের বিশ্বকাপ ফুটবল বাছাইপর্বে প্যারাগুয়ের মাঠে গিয়ে ০-১ গোলে হেরে আসতে হলো পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে। পরবর্তী বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখা দলটি বুধবার ভোরে যেভাবে প্যারাগুয়ের বিপক্ষে খেলেছে, তাতে হতাশ হয়েছে দর্শক⛦রা। ছন্নছাড়া ফুটবল খ💯েলে পরাজয়কে সঙ্গী করেই মাঠ ছেড়েছেন ভিনিসিয়ুসরা।

এবারের ব্যালন ডি’অর হাতছানি দিচ্ছে রিয়াল মাদ্রিদ তারকা ভিনিসিয়ুসকে। কিন্তু তিনিই কি না জাতীয় দলের জা🐈র্সিতে বলতে গেল𝕴ে পুরোপুরি নিষ্প্রভ। প্যারাগুয়ের বিপক্ষে কদাচিৎ বল পায়ে দেখা গেছে তাকে। শুধু ভিনিসিয়ুসই নন, পুরো ব্রাজিল দলটাই যেন বলের পেছন পেছন ছুটেছে।

প্যারাগুয়ের কাছে হারের পর সমর্💃থকদের কাছে ক্ষমা চাইলেন ভিনিসিয়ুস।

আসুনসিওনে স্বাগতিক প্যার♛াগুয়ের কাছে পরাজয় ব্রাজিলকে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের টেবিলে♓ পঞ্চম স্থানে নামিয়ে দিয়েছে।

খেলা শেষে স্পোর্টভিকে দেয়া সাক্ষাৎকারে ভিনিসিয়ুস বলেন, ‘আমরা সমর্থকদের কাছে ক্ষমা চাচ্ছি। যারা সবসময়ই আমাদের পাশে থাকেন। কিন্তু এটা খুব কঠিন সময় পাড়ি দিচ্ছি আমরা। আমরা শুধু চাই এই অবস্থা থেকে উন্নতি করতে। আমি আমার নিজের সম্ভাবনা সম্পর্কে জানি এবং এটাও জানি, জাতীয় দলের জন্য আমি কী করতে পারি। অবশ্যই এই প্রক্রিয়াটা খুব কঠিন। কারণ, আপনার যখন আত্মবিশ্বাস থাকবে না, তখন গোলও পাবেন না। এমনকি ভালো অ্যাসিস্ট বা ভালো পারফ🌌রম্যান্সও পাবেন না।’

যত দ্রুত সম্ভব নিজেদের উন্নতি কর♍তে চান ভিনিসিয়ুস। তিনি বলেন, ‘আমি জানি আমি নিজে কি উন্নতি করতে পারবো, বর্তমানে আমি কি আছি সেটাও জানি। যখন আমি ভালো বোধ করবো, তখন অবশ্যই সবাইকে আমি অনেক আনন্দপূর্ণ মানসিকতা উপহার দিতে পারবো।♏ নিজের দায়িত্ব সম্পর্কে ধারণা আছে আমার। সুতরাং, যত দ্রুত সম্ভব আমি নিজে এবং আমরা সবাই মিলে উন্নতি করতে চাই।’

লাতিন আমেরি෴কা অঞ্চল থেকে সেরা ৬টি দল সরাসরি ২০২৬ বিশ্বকাপে খেলবে। সপ্তম হওয়া দল খেলবে প্লে-অফ। ব্রাজিল রয়েছে পঞ্চম স্থানে। ষষ্ঠ স্থানে থাকা ভেনেজুয়েলার চেয়ে মাত্র ১ পয়েন্টꦍ এগিয়ে রয়েছে তারা।