নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ, প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও পাকিস্তান

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৮:২২ পিএম
বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের খেলা শুরুর আগে শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ 🐽খেলবে বাংলাদেশ।

আগামী ২৮ সেপ্টেম্বর প্রথম প্রস্তুতি ম্যা𓂃চ খেলতে মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা। লাল সবুজের প্🌠রতিনিধিরা এই ম্যাচ খেলবেন শ্রীলঙ্কার বিপক্ষে। দুবাইয়ে আইসিসি একাডেমির ১ নম্বরে মাঠে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি হবে ৩০ সেপ্টেম্বর। আইসিসি একাডেমির ২ নম্বর মাঠে আয়োজিত হবে🌠 এই ম্যাচ। দুটি প্রস্তুতি ম্যাচই শুরু হবে রাত ৮টায়।

মূল পর্বের আগে ১০টি প্রস্তুতি ম্যাচ খেলবে অংশগ্রহণকারী দলগুলো। ২৮ সে💫প্টেম্বর থেকে ১ অক্টোবরের মধ্যে ম্যাচগুলো হবে।

রাজনৈতিক অস্থিরতার কারণে নারী বিশ্বকাপ ২০২৪ আসরটি বাংলাদেশ থেকে সরিয়ে আরব আমিরাতে নেওয়া হয়েছে। এরপর নতুন ভেন্🎶যুতে পরিবর্তিত সূচি প্রকাশ করেছিল আইসিসি। মঙ্গলবার প্রস্তুতি ম্যাচের সূচিও প্রকাশ করলো ক্রিকেট নিয়ন্ত্রক সংস্𒉰থাটি।

বাংলাদেশে থাকতে যেদিন টুর্নামেন্ট শুরুর কথা ছিল, সেই ✤তারিখ পরিবর্তন করেনি আইসিসি। যে কারণে আগের ফিকশ্চার অনুসারে ৩ অক্টোবর থেকেই খেলা শুরু হবে। খেলা আমিরাতে হলেও এই বি♕শ্বকাপের আনুষ্ঠানিক ভেন্যু হিসেবে থাকবে বাংলাদেশের নামই।

৩ অক্টোবর শুরু হওয়া টুর্নামেন্টের ফাইনাল হবে ২০ অক্টোবর।ꦜꦜ দুবাই এবং শারজাহর দুই স্টেডিয়ামে আয়োজিত হবে টুর্নামেন্টের ২৩টি ম্যাচ।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও স্কটল্যান্ড। বাংলাদেশ সময় বেলা ৪টায় শুরু হবে ম্যাচটি। গ্রুপ পর্বে বাংলাদেশের অন্য প্রতিপক্ষ হলো- ইংল্যান্ড,🍨 ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকা।