বাকযুদ্ধে জড়ালেন শোয়েব আখতার ও হরভজন সিং

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১, ০৪:১৭ পিএম

ভারত-পাকিস্তানের খেলা মানেই মাঠ ও মাঠের বাইরে ছড়িয়ে পরে উত্তাপ। যদিও বিশ্বকাপ বা বৈশ্বিক কোনো টুর্নামেন্ট ছাড়া এই দুই দলের খুব কমই দেখা যায়। তাই আবারও বিশ্বকাপ🌳ের মঞ্চে দেখা হচ্ছে এই দুই চিরপ্রতিদ্বন্ধীর। বিশ্ꩲবকাপে নিজেদের প্রথম ম্যাচেই লড়বেন কোহলি-বাবর আজমরা। এই ম্যাচ নিয়ে এরই মধ্যে তর্কে জড়িয়েছেন দুই দেশের দুই সাবেক ক্রিকেটার শোয়েব আখতার ও হরভজন সিং। 

ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্ব শুরু হয়ে গিয়েছে। তবে সুপার ১২ শুরু হতে হাতে একখও বেশ💃 কিছুটা সময় বাকি। ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে ভারত-পাকিস্তানের লড়াই। 

এই ম্যাচ নিয়ে শোয়েব আখতার বা হরভজন সিং কেউই খেলার সময় নিজের অনুভূতি প্রকাশ করতে ছাড় দিচ্ছেন না। খেলা থেকে অনেক আগেই অবসর নিয়েছেন আখতার তবে এখনও আইপিএলে ম্যাচ খেলে যꦏাচ্ছেন সিং। নিজেরা যখন একে অপরের বিপক্ষে খেলতেন তখন মাঠের মধ্যেই লেগে যেত তাদের। এখন🦂 যেহেতু মাঠে দেখা হচ্ছে তাই মাঠের বাইরে কথার লড়াইয়ে দেখা যাচ্ছে দুই দেশের দুই কিংবদন্তিকে। 

তবে খেলা ছাড়ার পরে বর্তমানে দুইজনেই ধারাভাষ্য দিচ্ছেন। ফলে দু'জনের মধ্যে গাঢ় বন্ধুত্বের পরিচয়ও মিলেছে। তবে সময় সুযোগ পেলে কেউই একে অপরকে রাগানোর সুযোগ হাতছাড়া করেন না। ঠিক এমনটাই ঘটেছে সামাজিক মাধ্যমে এক পোস্টকে ঘিরে।

ভারত-পাকিস্তান মহারণের আগে এক চ্যানেলের হয়ে আলোচনা 𒅌স꧑ভায় উপস্থিত হয়েছিলেন শোয়েব ও হরভজন। 

সেই অনুষ্ঠানের এক ছবি পোস্ট করে হরভজনকে খোঁচা দিয়ে আখতার লেখেন, ‘সবজান্তা হরভজন সিংয়ের সঙ্গে দুবাইতে মহামোকাবিলার আগে𒁏 এক আলোচনা সভায়।’ 

হরভজনও অবশ্য ছাড় দেওয়ার পাত্র নন। এর জবাবে তিনি লেখেন, ‘যখন কেউ ৪০০-র অধিক টেস্ট উইকেট নিয়েছে, তখন আমি নღিশ্চিত যে সে ক্রিকেট সম্পর্কে ২০০-র কম উইকেট নেওয়া ব্যক্তির থেকে বেশিই জানবে।’

যদিও এই গোটাটাই মজার ছল🐷ে দুই বন্ধুর মধ্যকার হালকা ঝামেলা বলেই মনে হয়। তবে ২৪ তারিখ মাঠের মধ্যে বিরাট 🧸কোহলি ও বাবর আজম কোনকিছুকেই যে হালকাভাবে নেবেন না, তা বলতে কোন বিশেষজ্ঞের প্রয়োজন হয়না। 

আরও সংবাদ