টাকা না থাকলে কতজন ক্রিকেট খেলত?

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১, ০৩:৪০ পিএম
হার্দিক পান্ডিয়া

দিনে দিনে জৌলুশ বেড়েছে ক্রিকেটে। ক্রিকেটকে ফিরে বিপুল বাণিজ্যিক আয়োজন চাꦍরদিকে। তাতে নতুন মাত্রা যোগ করেছে ভারতীয় প্রিমিয়ার লিগ বা আইপিএল। আর এই জৌলুশে ক্রিকেটাররাও অর্থকড়িতে ফুলে ফেঁপে উঠ🎉ছেন।

একটা সময় ছিল, আন্তর্জাতিক ক্রিকেট ছাড়া খুব একটা টুর্নামেন্ট হতো না। এরপর বাইরে প্রথম শ্রেণির ক্রিকেটেই যায় আয় রোজগার হত ক্রিকেটারদের। কিন্তু বর্তমান টি-টোয়েন্টি ক্রিকেটের যুগে দেশে দেশে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। মোটা অঙ্কে খেলোয়াড়দের কিনছে দলগুলো। আর অর্থকড়িতে সবাইকে ছাড়িয়ে গেছে আইপিএল। শুধু আইপিএল খেলেই কোটিপতি বনে যাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা। অন্যদেশের ক্রিকেটাররাও বড় অংকের আয় পকেটে পুরছেন আইপ💧িএল থেকে।

ক্রিকেটের টাকার এই ☂ছড়াছড়ি ঠিক ভালো চোখে দেখছেন না অনেকেই। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের টাকা ছড়াছড়িতে ক্ষতি হচ্ছে ক্রিকেটের। নষ্ট হচ্ছ🔥ে খেলাটির আভিজাত্য। 

তবে সমালোচকদের এ চিন্⛎তার সঙ্গে একমত নন ভারতীয় অল রাউন্ডার হার্দিক পান্ডিয়া। টাকা না থাকলে কতজন ক্রিকেট খ🦩েলত তা নিয়ে প্রশ্ন রয়েছে তার। 

ক্রিকট্র্যাকারকে দেওয়া এক সাক্ষাতকারে পান্ডিয়া বলেছেন, “একটা ভুল ধারনা আছে, মানুষ মনে করে টাকা নিয়ে কথা বলা উচিৎ নয়। আমি এর সঙ্গে একমত নই। কারণ আপনি খেলা ভালো বাসেন এবং টাকাটাও গুরুত্বপূর্ণ। আমি জানি না, ক্রিকেꦕটে টাকা না থাকলে কতজন ক্রিকেট খেলত।”