মেসি-রোনালদো নয়, যে রেকর্ড শুধুই ইনাকি উইলিয়ামসের  

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২, ২০২১, ০৫:৩৫ পিএম

প্রায় দুই দশকের মতো লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর মধ্যে দেখা গেছে শ্রেষ্ঠত্বের লড়াই। ম্যাচের পর ম্যাচ তারা তা প্রমাণ করেছে, এমনকি তা করেই যাচ্ছেন। এই দুই তারকার দখলে নেই এমন রেকর্ড খুঁজে বের করা দুষ্কর। তবে সর্বকালের সেরা এই দুইজনকে ছাড়িয়ে অনন্য এক রেকর্ডের জন্ম দিয়েছেন অ্যাথলেটিক♛ বিলবাওয়ের ইনাকি উইলিয়ামস।

স্প্যানিশ লা লিগাতেইౠ বেশীরভাগ ম্যাচ খেলেছেনে মেসি, রোনালদো। আর ইনাকি উইলিয়ামস রেকর্ডটি গড়েছেন লা লিগাতেই। এমন এক রেকর্ড গড়েছেন যে রেকর্ডের আশে পাশেও নেই মেসি-রোনালদো। 

লা লিগার চলতিꦍ মৌসুমের নিজেদের অষ্টম লিগ ম্যাচে এই কৃতিত্ব নিজের নামে করেন ইনাকি উইলিয়ামস। আলাভেসের বিপক্ষ🐽ে মাঠে নামার সঙ্গে সঙ্গেই একটানা ২০৩টি লিগ ম্যাচ খেলার অসামান্য নজির গড়েন ইনাকি। 

ভাবতে অবাক লাগছে যে ২൲০১৬ সালের ২০ এপ্রিল থেকে ক্লাবের হয়ে একটি ম্যাচও মিস করেননি ২৭ বছর বয়সী ইনাকি। এর আগে এই কৃতিত্ব ছিল বিলবাওয়ের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল সোসিয়েদাদের ডিফেন্ডার হুয়ান অ্যান্টোনিও লারাঙ্গার দখলে।

ফিটনেস ও শারীরিক ক্ষমতার দিক থেকে এখনও সবাইকে তাক লাগিয়ে দেন ৩৬ বছর বয়সী রোনালদোর। অপরদিকে প্রতি ম্যাচেই 🍌কয়েকবার প্রতিপক্ষের আক্রমণের শিকার হলেও তেমন একটা ইনজুরিতে পড়েননি লিওনেল মেসি। তবে তাদেরকেও ছাড়িয়ে এ রেকর্⭕ড গড়ে অসামান্য ফিটনেসের পরিচয় দেন ইনাকি। 

আরও সংবাদ