সাকিবের ফরচুন বরিশালকে বিসিবির শোকজ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২২, ১২:৪০ এএম
ছবি সংগৃহীত

শেষ হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। নাটকীয়ভাবে ম্যাচের শেষ বলে ফরচুন ব🐭রিশালকে ১ রানে হারিয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এসব তো পুরোনো খবর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুমতি না নিয়ে ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব জৈবসুরক্ষা বলয় ভেঙে শুটিংয়ের কাজে অংশ নেওয়ায় ফ্র্যাঞ্চাইজিটিকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে বিসিবি।

শুক্রবার (১๊৮ ফেব্রুয়ারি) বিপিএল ফাইনালের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠ💮ানে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এ কথা জানিয়েছেন। 

পাপন বলেন, “যতগুলো সিরিজ কিংবা টুর্নামেন্ট হয়েছে, আমরা কিন্তু এটা ছাড় দিইনি। এবার কিন্তু ফ্র্যাঞ্চাইজিদের ওপর দায়িত্ব ছিল। বিসিবির অধীনে আমরা ছাড় দিইনি। ইতোমধ্যে ফ্র্যাঞ্চাইজিকে শোকজ করা হয়েছে। সুরক্ষা বলয় ভেঙে বাইরে গেল কীভাবে। কারণ, আমরা ফ্র্যাঞ্চাইজিদের নির্দেশনা দিয়েছিলাম কীভাবে সুরক্ষা বলয় মেনটেইন করতে হবে। এটা ব্রেক হয়েছে, সেটার জন্য তাদের শোকজ করা হয়♕েছে।”

বিসিবি গতকাল বৃহস্পতিবার ট্রফি উন্মোচন𒉰ের সূচি ঠিক করে রেখেছিল আগেই। সঙ্গে অফিশিয়াল ফটোসেশন আর প্রেস কনফারেন্স তো আছেই। নিয়মানুযায়ী এখানে উপস্থিত থাকার কথা ফাইনালে মুখোমুখি হতে যাওয়া দুই দলের অধিনায়ক ইমরুল কায়েস ও সাকিবকে। কিন্তু ইমরুল কায়েস🐼 উপস্থিত হলেও ছিলেন না সাকিব। 

পরে বরিশালের দলের মিডিয়া বিভাগ থেকে জানানো হয়, পেটের অসুস্থতায় ভুগছেন সাকিব। এ জন্য অনুশীলনে আসেননি, উপস্থিত হতে পারেননি ট্রফি উন্মোচন অনুষ্ঠানেও।&nbs🥀p;

পরে তার পরিবর্তে নুরুল হাসান সোহান সামলালেন এই দায়ি🌠ত্ব। তবে সোহান জানালেন ভিন্ন কথা, হোটেল থেকে মাঠে ফেরার পথে সাকিবকে জিমে দেখে এসেছেন তিনি। সাকিব যে অসুস্থ, সে খবর নেই সোহানের কাছে।

এরপর জানা যায়, নিয়মের তোয়াক্কা না করে শুটিংয়ে ব্যস্ত ছিলেন সাকিব। পরিচালক অমিতাভ রেজার সঙ্গে একটি কোমল পানীয়র বিজ্ঞাপনের শুটিꦚং করেন তিনি।

ফ্র‍্যাঞ্চাইজিকে দায় দিয়ে পাপন বলেন, ফ্র্যাঞ্চাইজিদের দায়িত্বটা এখানে বেশি🐻 ছিল।

উল্লেখ্য, সাকিবের ফটোসেশনে অংশ না নেওয়ার ঘটনা এটাই প্রথম 🦂নয়। এর আগে ২০১৯ বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের আনুষ্ঠানিক ফটোসেশনে অনুপস্থিত ছিলেন সাকিব।

আরও সংবাদ