বিশ্বকাপজয়ী রাকিবুলের নেতৃত্বে বিশ্বকাপে বাংলাদেশ 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২১, ০৩:১৪ পিএম

এবার চ্যাম্পিয়ন🤪 হিসেবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলতে যাচ্ছে বাংলাদেশ। বিশ্বকাপজয়ী দলের খেলোয়াড় রাকিবুল হাসানকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসꦆিবি)। ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত বিশ্বকাপে বাঁ-হাতি স্পিনার রাকিবুল হাসানের অধিনায়কত্বেই খেলবে বাংলাদেশ। 

মঙ্গলবার বিসিবির গেম ডেভেলপমেন্টের প্রধান নির্বাচক সাজ্জাদ আহমেদ বলেছেন, ‘আমরা রাকিবুলকে বেছে নিয়েছি। কারণ, সে দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড় ༒এবং মাঠে ছেলেদের ভালো ভাবে পরিচালনা করতে পারে।’

আকবর আলীর নেতৃত্বে ২০২০ সালে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশকে চ্যাম্🔯পিয়ন করতে বড় ভূমিকা রেখেছিলেন রাকিবুল। বিশ্বকাপে ৬ ম্যাচে ৩.০৫ ইকোনমিতে ১২টি উইকেট নিয়েছিলেন তিনি।

এখন পর্যন্ত ৫টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে রাকিবুলের। এছাড়া ৮টি লিস্ট এ এবং ১৮টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। সবমিলিয়ে ৪০টি উই🐬কেট রয়েছে তার ঝুলিতে।

বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ আছে বিশ্বকাপের ‘এ’ গ্রুপে। এই গ্রুඣপে বাংলাদেশ বাকিগুলো হচ্ছে ইংল্যান্ড, কানাডা এবং সংযুক্ত আরব আ💫মিরাত।

যুব বিশ্বকাপের আসর বসবে আগামী ১৪ জানুয়ারি। আর পর্দা নামবে ৫ ফেব্রুয়ারি। ৪৮টি ম্যাচের এই টুর্নামেন্টে অ🔯ংশগ্রহণ করবে মোট ১৬টি দল। 

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

রাকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ নাবিল (সহ-অধিনায়ক), মাহফিজুল ইস🌠লাম, ইফতেখার হোসেন ইফতি, এসএম মেহরাব হোসেন, আইচ মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মোহাম্মদ ফাহিম, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মণ্ডল, মোহাম্মদ আশিকুর জামান, তানজিম হাসান শাকিব ও নাইমুর রহমান নয়ন।

আরও সংবাদ