মিরপুর টেস্ট

আবারও ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২১, ১১:১২ এএম

প্রথম ইনিংসে ৮৭ রানে গুটিয়েꦫ ফলোঅনের লজ্জায় পড়ে বাংলাদেশ। সেই লজ্জা নিয়ে দ্বিতীয় ইনিংসে নেমে আবার ব্যাটিং বিপর্যয়ে পড়েছে মুমিনুল হকের দল। দলীয় ২৫ রানেই ৪ উইকেট হারিয়ে বসেছে তারা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৭ রান। ব্যাট করছেন  মুশফিকুর রহিম (২*) ও লিটন দাস (০*)।𝐆 পাকিস্তানের চেয়ে পিছিয়ে ১৮৬ রানে। 

বাংলাদেশকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে পাঠিয়ে দ্রুতই জয় তুলে নিতে চাচ্ছেন বাবর আজম। অধিনায়কের সেই আকাঙ্ক্ষাকে বাস্তবে পরিণত করতে ভালোভাবেই কাজ করছেন শাহীন আফ্রিদি ও হাসান আলী। আগ💎ের ইনিংসে সাজিদ খানের জাদুতে একটির বেশি উইকেট নিতে পারেনি আফ্রিদি। হাসান আলী তো একটিও পাননি। তাই বোধ হয় এই ইনিংসে সুযোগ পেয়েই উইকেট শিকারে মেতেছেন এই দুই পেসার। এরই মধ্যে দুইজন দুটি করে উইকেট ঝুলিতে পুরেছেন।

বাংলাদেশের এই ইনিংসে প্রথম আঘাতটি হানেন আফ্রিদি, ওপেনার মাহমুদুল হাসান জয়কে (৬) এলবিডাব্লুর ফাঁদে ফেলে। এরপর অন্য ওপেনার সাদমা𓆉ন ইসলামকে বোল্ড করে উইকেটের খাতা খোলেন হাসান আলী। বাংলাদেশের অধিনায়ক মোমিনুলকে (৭) এলবিডাব্লুর ফাঁদে ফেলেন হাসানꦆ। আর তিনে নামা শান্তকে (৬) ফাওয়াদ আলমের ক্যাচে পরিণত করেন আফ্রিদি।

আরও সংবাদ