নতুন আইফোনসহ অ্যাপল ইভেন্টের ৮ চমক

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২, ১২:৩০ পিএম

প্রযুক্তিপ্রেমীদের জন্য বছরের সবচেয়🍸ে বড় আকর্ষণ অ্যাপল ইভেন্ট। প্রতিবছরের মতো এবা♑রও তাদের হতাশ করেনি মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল।

স্থানীয় সময় বুধবার (৭ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এক অনলাইন অনুষ্ঠানে অ্যাপ෴লের নতুন সব গ্যাজেট নিয়ে হাজির হন প্রতিষ্ঠানের প্রধান নির্বꦅাহী টিম ও অন্যকর্মকর্তারা।

এবার আই💧ফোন ইভেন্টে আটটি নতুন পণ্য উন্মোচন করেছে অ্যাপল। নতুন স্মার্টফোনের মধ্যে রয়েছে আইফোন ১৪, আইফোন ১৪ প্লাস, আইফোন ১৪ প্রো এবং বছরের সেরা চমক আইফোন ১৪ প্রো ম্যাক্স।

নতুন এসব ফোনে ক্যামেরা, অপারেটিং স🌃িস্টেম আর চিপসেটসহ বিভিন্ন আপডেট যুক্ত করেছে অ্যাপল। একই সঙ্গ♛ে থাকছে জরুরি প্রয়োজনে স্যাটেলাইটের মাধ্যমে যোগাযোগ করার পরিষেবা।

এছাড়া স্মার্ট ওয়াচের তালিকায় মূল আকর্ষণ ছিল অ্যাপলের সর্বাধুনিক প্রয🐲ুক্তির ওয়াচ আল্ট্রা। অ্যাপল ওয়াচ সিরিজ ৮-এর সঙ্গে এবার স্মার্ট ওয়াচকে সবার ক্রয়ক্ষমতার নাগালে রাখতে অ্যাপল ওয়াচ এসই মডেলটি বাজারে আনার ঘোষণা দিয়েছে অ্যাপল।

এছাড়া ওয়্যারলেস ইয়ারফোনের নতুন মডেল নতুন এয়ারপডস প্রো-ও নজর কেড়েছ🐼ে সবার। অ্যাপলপ্রেমীদের জন্য এবার আরও একটি সুখবর দিয়েছেন টিম কুক। নতুন এসব পণ্যের বেশির ভাগই গত বছরের মডেলগুলোর দামের কাছাকাছি𝓀 রেখেছে অ্যাপল। নতুন আইফোনে দামও বাড়ানো হয়নি এবার।

নতুন আইফোনগুলো শুক্রবার থেকে কিনতে🥂 পারবেন গ্রাহকরা। আর নতুন অ্যাপল ওয়াচগুলো বুধবার থেকেই কেনা যাবে। নতুন ইয়ারপড বাজারে আসবে ২৩ সেপ্টেꦅম্বর।