দেখামাত্রই মুছে যাবে হোয়াটসঅ্যাপের ছবি-ভিডিও

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৫, ২০২১, ০৩:৫৪ পিএম

অনলাইন মেসেজিং অ্যাপে নতুন আপডেট নিয়ে এসেছে সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপ। নতুন আপডেটে&n✅bsp;একবার দেখলেই ছবি ও ভিডিও ডিলিট হয়ে যাবে নিজে নিজেই। গ্রাহকদের নিরাপত্তা রক্ষার্থে নতুন এই ফি🥀চার চালু করা হয়েছে বলে জানিয়েছেন হোয়াটসঅ্যাপের মালিক সংস্থা ফেসবুকের কর্ণধার মার্ক জাকারবার্গ।

গত জুন মাসের শেষে দিকে এই বিষয়ে জানান দিয়েছিলেন মার্ক জাকারবার্গ। ওই সময় অ্যান্ড্রয়েডের হোয়াটসঅ্যাপ বেটা ভার্সনে এসেছিল 'ভিউ ওয়ানস' ফিচার। যা এতদিন বেটা ভার্সানে পরীক্ষামূলকভাবে চলছিল। এবার নতুন আপডেটটি ব্যবহারের জন্য় উন্মুক্ত করে দিল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

নতুন আপডেটের বিষয়টি অনেক💖টা স্ন্যাপচ্যাটের মতোই। ভিডিও বা ছবি যাকে পাঠানো হবে, তিনি একবারই 🔜সুযোগ পাবেন তা দেখার। গ্রুপ মেসেজের ক্ষেত্রেও একইভাবে ;কাজ করবে এটি। একবার রিড করলেই, স্বয়ংক্রিয়ভাবে ডিলিট ফর অল হয়ে যাবে।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ বলছে, গ্রাহকদের নিরাপত্তার সুবিধার্থে নতুন ফিচারটি চালু করা হয়েছে। এক্ষেত্রে গোপন ছবি বা ভিডিও পা🎃ঠানোর বিষয়টি নিরাপদ হবে।

এক্ষেত্রে ভিডিও ডিলিটের বিষয়টি নিরাপত্তা দিলেও ছবি নিয়ে কিছুটা শঙ্কা রয়েছে বলে মনে করছেন প্রযুক্তিবিদরা। কারণ গ্রাহক চাইলেও তাকে পাঠানো ছবির ক্রিনশট নিয়ে রেখে দিতে পারেন। ফেসবুকের মতো হোয়াটসঅ্যাপে স্কিনশট ডিটেকশনের ফিচারটি যুক্ত করা হয়নি। সেখানে গ্রাহকের নিরাপ🦹ত্তা নিয়ে কিছুটা শঙ্কা থেকে যায় বলে ধারণা করছেন প্রযুক্তিবিদরা।

 

সূত্র: বিবিসি