ইতালিতে বিজয়ের সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২১, ০৯:৩৬ এএম

মহান বিজয় দিবস ও স🌺্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে ইতালি আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস ও স্বাধী🔴নতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ইতালির রাজধানী রোমে এ আলোচনা সভা ও সাংস্ক🥀ৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইতালি আওয়ামী লীগের সভাপতি মাহতাব হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপ🦋স্থিত ছিলেন জি এম কিবরিয়া। ব🍷িশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কে এম লোকমান হোসেন। আলোচনা সভাটি সঞ্চালনা করেন আলমগীর হোসেন সাধারণ সম্পাদক ইতালি আওয়ামী লীগ ও সরদার লুৎফর রহমান সহসভাপতি ইতালি আওয়ামী লীগ।

অনুষ্ঠানের আ🌠রও উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ ফকির, জসীম উদ্দিন, আফতাব বেপারীসহ ইতালি আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনের নেতারা।

জি এম কিবরিয়🐽া বলেন, “আমরা আজ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি জাতির সূর্🐬যসন্তানদের, যাদের প্রাণের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধে ত্রিশ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত আমাদের এ বিজয়। মহান মুক্তিযুদ্ধে আত্ম-উৎস্বর্গকারী সব মুক্তিযোদ্ধা ও সেই সব মা-বোনদের আত্মত্যাগের ফসল আমাদের আজকের স্বাধীনতা।