রাঙ্গামাটিতে স্বরাষ্ট্র উপদেষ্টা

‘পাহাড়ে আইনশৃঙ্খলার অবনতি হতে দেওয়া যাবে না’

রাঙ্গামাটি প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৪:৩৯ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন স্বরাষ্ট্র উপদেষ্টা জাহাঙ্গীর আলম চৌধুরী। ছবি : সংগৃহীত

যারা 👍আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে চায়, তাদের হাত ভেঙে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জ▨েনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। তিনি বলেছেন, “পাহাড়ে কোনো অবস্থায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে দেওয়া যাবে না।”

শনিবার (২১ সেপ্টেম্বর) রাঙ্গামাটি সেনানিবাসে স্থানীয় বিভিন্ন রাজনৈতিক ও জাতিগোষ্ঠীর নেতা এবং নিরাপত্তা বাহিন🍨ীর সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব বলেন।

পার্বত্য তিন জেলায় সহিং🔥সতার ঘটনা তদন্তে উচ্চ পর্যায়ের তদন্ত টিম গঠন করা হবে জানিয়ে জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, “পার্বত্য চট্টগ্রামের 🌌যে ঘটনা ঘটেছে, এর জন্য আমরা একটা উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করব। এটা আমাদের সহকর্মীদের সঙ্গে আলাপ করার পর করব।”

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, “যারা আইনশৃঙ্খলার অ🅺বনতি করবে, তাদের কোনো অবস্থায় আমরা ছাড় দেবো না। ভবিষ্যতে যদি কেউ চেষ্টা করে, তাদের হাত আমরা ভেঙে দেবো।”

অনুষ্ঠানে স্থানীয় সরকার উপদেষ্টা হাসান আরিফ বলেন, “পার্বত্য চট্ট﷽গ্রাম নিয়ে বাহির থেকে ষড়যন্ত্র হচ্ছে। আমাদের কোথাও যেন ছন্দপতন ঘটছে। এর পেছনের ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হবে।”

সভায় পার্বত্য উপদেষ্টা সুপ্রদীপ চাকমা, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় উপদেষ্টা এ এফ হ♑াসান আরিফ, পুলিশ প্রধান মইনুল ইসলাম, সেনাবাহিনীর চট্টগ্রামের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ মাইনুর রহমান, বিভাগীয় কমিশনার তোফায়েল ইসল💎ামসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন নেতারা উপস্থিত ছিলেন।

[98952]

স্থানীয়দের মধ্যে বিএনপি, জনসংহতি সমিতি, জাতীয়পার্টি, জামায়াত ইসলামী, ইসলামী আন্দোলন, পার্বত্য নাগরিক পরিষদ, পরিবহন মালিক শ্রমিক, সুশীল সমাজের প্রতিনিধিরা নিজ নিজ বক্তব্য ও পরাম🔯র্শ তুলে ধরেন।