বাসায় ফিরলেন খালেদা জিয়া

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ৭, ২০২১, ০৬:০৫ পিএম
ছবি: সংগৃহীত

টানা 𓆏২৬ দিন চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। 

রোববার (৭ নভেম্বর) সন্ধ্যার দিকে൲ রাজধানীর এভার কেয়ার হাসপাতাল থেকে গাড়িযোগে গুলশানের বাসভবন ফিরোজায় আসেন সাবেক এই প্রধানমন্ত্রী।

এর আগে আজ বিকেল ৫টার দিকে সব প্রক্রিয়া সম্পন্ন করে হাসপাতাল থেকে বাসার উদ্দেশে রওনা হন তিনি। এর&nbs🏅p;কিছু সময় পরেই খালেদা জিয়া ফিরোজায় এসে পৌঁছান।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য𒆙 শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

এ সময় প্রিয় নেত্রী খাল❀েদা জিয়াকে একনজর দেখতে বিএনপির নেতাকর্মীরা হাসপাতাল ও বাসার সামনে ভিড় করেন। তাদের সামলাতে আইনশৃঙ্খলা বাহিনীকে হিমশিম খেতে হয়।&nb🐟sp;

গত ১২ অক্টোবর খালেদা জিয়াকে চিকিৎসার জন্য হাসপাতালে 𓂃ভর্তি করা হয়। তিনি এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসাধীন ছিলেন।

২৫ অক্টোবর খালেদা জিয়ার ছোট একটি অস্ত্রোপচার করা হয়। এরপর তার বায়োপসি পরীক্ষা করা হয়। এ বিষয়ে স্বচ্ছ ধারণা পাওয়ার জন্য স্যাম্পল যুক্তরাষ্ট্র ও যুক্তরা𝄹জ্যে পাঠানো হয়।

এর আগে গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনার রিপোর্ট পজিটিভ আসে। শুরুতে গুলশানের বাসভবন ফিরোজার দ্বিতীয় তলায় একটি কক্ষে চিকিৎসা চলছিল বিএনপির চেয়ারপারসনের। ১৫ এপ্রিল এভারকেয়ার হ💫ဣাসপাতালে সিটি স্ক্যান করানো হয় তার। 

এরপর ফির🧔িয়ে আনা হয় গুলশানের বাসভবনে। অবস্থার অবনতি হলে ২৭ এপ্রিল একই হাসপাতালে ভর্তি করা হয় বিএনপিপ্রধানকে।

৩ মে শ্বাসকষ্ট অনুভব করলে খালেদা♊ জিয়াকে কেবিন থেকে সিসিইউতে স্থানান্তর করা হয়। বিএনপি থেকে খালেদা জি♔য়ার করোনামুক্তির খবর দেওয়া হয় ৯ মে। তবে সিসিইউতে থাকা অবস্থায় হঠাৎ জ্বরে আক্রান্ত হন খালেদা জিয়া। 

গত ৩ জুন চিকিৎসকদের পরামর্শে তাকে কেবিন ফিরিয়ে আনা হয়। ১৯ জুন বাসায় ফেরেন সাবেক🌄 প্রধানমন্🐓ত্রী।