ধানমন্ডিতে হামলায় আহত আ.লীগ নেতার মৃত্যু

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ০৪:০৮ পিএম

রাজধানীর🐷 ধানমন্ডিতে ১৫ আগস্ট বঙ্গবন্💖ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে গিয়ে হামলার ঘটনায় আহত আওয়ামী লীগ নেতা এম এ মমিন পাটোয়ারী (৫৪) মারা গেছেন। তিনি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন।

নিহত মমিন পাটಌোয়ারীর ভাতিজা মুনতাকিম পাটোয়ারী তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শুক্রবার (৩০ আগস্ট) ভোর ৪টার দিকে রাজধানীর গ্রীন লাইফ হ💫াসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

মুন তাকিমন পাটোয়ারী কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক উপকমিটির সহ-সম্পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সমাজসেবা বিষয়ক সদস্য। তিনিܫ জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক ছিলেন।

এদিকে মমিন পাটোয়ারীর মৃত্যুর ঘটনায় আওয়ামী লীগের ভেরিফাইড পেজে একটি স্ট্যাটাস দেওয়া হয়। সেখানে উল্লেখ করা হয়, “১৫ 🐻আগস্ট ধানমন্ডি ৩২-এ  শ্রদ্ধা জানাতে গিয়ে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের দ্বারা আক্রান্ত হয়ে আহত বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সমাজ সেবা সম্পাদক এমএ মমিন পাটোয়ারী ইন্তেকাল করেন।”

আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, এম এ মমিন পাটোয়ারী গত ১৫ আগস্ট শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যান। সেখানে তিনি হামলার শিকার হন। এতে পায়ে ও শরীরের বিভিন্ন অংশে গুরুত𒈔র জখম হয়। পরে তাকে গ্রীন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহতের পরিবার সূ൲ত্র জানায়, মমিন পাটোয়ারীর সংসারে স্ত্রী ও এౠক ছেলে রয়েছে। তিনি ডায়াবেটিক ও হৃদরোগেও আক্রান্ত ছিলেন। তার মরদেহ রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।