সেনাবাহিনী কখন ব্যারাকে ফিরবে, জানালেন সেনাপ্রধান

খুলনা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৬:০৩ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। ছবি : সংগৃহীত

দেশের পুলিশ বাহিনী ঠিকভাবে কাজ শুরু করলে সেনাবাহিনী ব্যারাকে ফেরত যাবে বলে জানিয়েছেন সেন♌াপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। তিনি বলেছেন, “পুলিশকে আরও সংঘটিত করতে হবে। তাহলে নি𒉰শ্চিত যে, আমরা স্বাভাবিক অবস্থায় ফিরে যাব।”

সোমবার (১২ আগস্ট) 🍌বেলা সাড়ে ৩টায় খুলনার শহীদ শেখ আবু নাসের স্টেডিয়ামে সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্পে সৈনিকদের ব্রিফ দেওয়ার পর তিনি  সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওয়াকার-উজ-জামান বলেন, “আমরা দিনরাত কাজ করে যাচ্ছি, আমাদের সেনাবাহিনী সমস্ত ডিভিশনে আছে। ইনশাল্লাহ, খুব শিগগিরই পরিস্থিতি একেবারেই স্বাভাব🌳িক হয়ে যাবে।”

খুলনার বর্তমান পর𒁃িস্থিতি তুলে ধরে সেনাপ্রধান বলেন, “বর্তমানে খুলনা বিভাগের পরিস্থিতি খুব স্বাভাবিক। স্বাভাবিক সময় যে পরিমাণ অপরাধ হয়, এখন সেটাও হচ্ছে না। সর্বশেষ রিপোর্ট পাওয়া পর্যন্ত সারা দেশে ৯৫ শতাংশের ওপর থানার কার্যক্রম শুরু হয়েছে। আর ঢাকায় ৮৫ শতাংশের বেশি থানায় স্বাভাবিক কার্যক🌺্রম চলছে।”

[95023]

সংখ্যালঘুদের ওপর হামলার বিষয়ে ওয়াকার-উজ-জামান বলেন, “সারা দেশের ২ꦛ০টি জেলায় মাত্র ৩০টি মাইনরিটি রিলেটেড অপরাধ সংগঠিত হয়েছে। যার মধ্যে অধিকাংশই হলো মন্দিরে অগ্নিসংযোগ ও লুটপাট। তবে এগুলোর মধ্যে অধিকাংশ ঘটেছে পলিটিক্যাল কারণে।”

এসময় সকল সহিংসতা পরিহার করে জনগণের জন্য রাজনীতি করতে রাজনৈতিক দলগুলোর প্🍨রতি আহ্বান জানান সেনাপ্রধান।