‘শতভাগ টিকা না-হওয়া পর্যন্ত স্বাস্থ্যবিধি মানতেই হবে’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১, ০৫:২৪ পিএম

করোনার টিকা নিতে নিবন্ধন করেও যারা এসএমএস পাননি তাদের ধৈর্য ধরার আহ্বান জানিয়ে♉ছে স্বাস্থ্য অধিদপ্তর। অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বলেছেন, “যাদের এখনও এসএমএস আসেনি তাদের অবশ্যই ধৈর্যসহ অপেক্ষা করতে হবে।”

রোববার ( ২৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তর🍸 আয়োজিত অনলাইন বুলেটিনে তিনꦯি এ আহ্বান জানান।

করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধির কোনো বিকল্প নেই উল্লেখ করে অধ্যাপক নাজমুল ইসলাম বলেন, “স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি আমরা যেন টিকাকেন্দ্রগুলোতে অযথা ভি﷽ড় না করি।  যারা টিকা নিতে যান, তাদের যেন আমরা অসুবিধার কারণ না হই।”

অধ্যাপক নাজমুল আরো বলেন, “আমাদের অবশ্যই জনস্বাস্থ্য এবং জনস্বার্থ রক্ষায় সচেতন হতে হবে এবং দায়িত্বপূর্ণ আচরণ করতে হবে। যতক্ষণ পর্যন্ত শতভাগ কার্যকর ভ্যাকসিন হাতে না পাও🔯য়া যায় 💧ততক্ষণ পর্যন্ত প্রচলিত সব রকমের স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে। যারা টিকা গ্রহণ করেছেন তাদের বেলাতেও একইরকম স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।”

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা আরো বলেন, “দেশে করোনা ভাইরাসের টিকা নিতে এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৫ কোটি ৫২ লাখেরও বেশি মানুষ। তাদের মধ্যে ২ কোটিরও বেশি মানুষ দুই ডোজ টিকা সম্পন্ন করেছেন। তবে যাদের নিবন্ধন হয়েছে, মোবাইল ফোনে এসএমএস এসেছে, যথাসময়ে তারা টিকা 🐟গ্রহণ করবেন।”